BREAKING NEWS

১৪ কার্তিক  ১৪২৭  শনিবার ৩১ অক্টোবর ২০২০ 

Advertisement

‘বোমা রাখা আছে, আইফেল টাওয়ার উড়িয়ে দেব’, হুমকি পেয়েই সতর্ক প্যারিস পুলিশ

Published by: Paramita Paul |    Posted: September 23, 2020 7:53 pm|    Updated: September 23, 2020 8:03 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহামারী আবহে ত্রস্ত গোটা বিশ্ব। আতঙ্ককে সঙ্গী করেই সবেমাত্র ছন্দে ফিরতে শুরু করেছে ইউরোপ। এর মাঝেই নাশকতা হুমকি। সন্ত্রাসের ছায়া। তাও আবার সেই প্যারিসেই (Paris)। বুধবার ঐতিহাসিক আইফেল টাওয়ার (Eiffel Tower) উড়িয়ে দেওয়ার হুমকি আসে। খবর পাওয়ার পর আর এক মুহূর্তও দেরি করেনি প্যারিস পুলিশ। সঙ্গে সঙ্গে এলাকা ফাঁকা করে শুরু হয় তল্লাশি।

প্যারিস পুলিশের তরফে জানানো হয়েছে, অজ্ঞাতপরিচয় এক ব্যক্তি ফোন করে আইফেল টাওয়ার উড়িয়ে দেওয়ার হুমকি দেয়। বলে, “ঐতিহাসিক সৌধে বোমা রাখা রয়েছে”। সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হয়। তবে প্রত্যক্ষদর্শী সূত্রে অন্য খবর মিলেছে। আইফেল টাওয়ার চত্বরে উপস্থিত এক ব্যক্তি বিশেষ ধর্মের নামে জয়ধ্বনি দিয়ে জানায়, সৌধে  বোমা রাখা আছে। এরপরই তড়িঘড়ি গোটা চত্বর ফাঁকা করে দেওয়া হয়।

[আরও পড়ুন : ‘করোনা’ শব্দটা শুনলেই মনে হয় সুন্দর কোনও দর্শনীয় স্থান, মন্তব্য ট্রাম্পের]

বোমাতঙ্কের খবরে রীতিমতো চাঞ্চল্য ছড়ায় আইফেল টাওয়ার চত্বরে। খালি করা দেওয়া হয় গোটা এলাকা। ঘিরে ফেলে পুলিশ। কয়েক ঘণ্টা আইফেল টাওয়ার সংলগ্ন অধিকাংশ রাস্তা ব্যারিকেড করে রাখা হয়। নিকটবর্তী একটি ব্রিজও সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়ে। যদি ঘন্টাখানেক পরে আইফেল টাওয়ার দর্শনার্থীদের জন্য খুলে দেওয়া হয়। তবে কে বা কারা এই হুমকি ফোন করেছিল, তা খতিয়ে দেখছে পুলিশ।

প্রসঙ্গত, এই প্রথম নয়। এর আগেও একাধিক বীভৎস নাশকতামূলক কাণ্ডকারখানার সাক্ষী থেকেছে ভালবাসার শহর প্যারিস। ২০১৬ সালে একদিনে একাধিক এলাকায় সন্ত্রাস হামলায় প্রাণ হারিয়েছিলেন শতাধিক মানুষ। এরপর থেকে চোরাগোপ্তা হামলা তো হয়েইছেই। এমন পরিস্থিতিতে ২০১৮ সালের মে মাসে বোমাতঙ্কের খবরের পর খালি করা হয়েছিল আইফেল টাওয়ারকে। এবার ফের একই ঘটনা ঘটল।

[আরও পড়ুন; ইজরায়েলকে স্বীকৃতি দেওয়ার প্রতিবাদে ‘আরব লিগ’-এর পদ ছাড়ল প্যালেস্তাইন]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement