BREAKING NEWS

২৬ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ 

Advertisement

করোনায় ইরানে মৃত্যুমিছিল অব্যাহত, খোঁড়া হচ্ছে বিশাল আকৃতির গণকবর!

Published by: Paramita Paul |    Posted: March 13, 2020 3:12 pm|    Updated: March 13, 2020 3:12 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা সংক্রমণে ধুঁকছে ইরান। কোভিড-19 জীবাণু সংক্রমণে বিশ্বের চারটি দেশ কার্যত মৃত্যু মিছিল শুরু হয়েছে। এর মধ্যে চিন এবং দক্ষিণ কোরিয়া পরিস্থিতি সাময়িক সামলানো গেলেও ইরান ও ইতালিতে মৃত্যু মিছিল চলছেই। আন্তর্জাতিক সংবাদ মাধ্যম সূত্রে খবর, ইরানের পরিস্থিতি এতটাই খারাপ যে সেখানে বিশাল-বিশাল গণকবর খোঁড়া হচ্ছে। সেই ছবি মহাকাশ থেকে ধরা পড়েছে।

শেষ পাওয়া খবর অনুযায়ী, বৃহস্পতিবার ৭৫ জনের মৃত্যু হয়েছে। সে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪২৯। মধ্যপ্রাচ্যের আর কোনও দেশে এত খারাপ পরিস্থিতি এখনও হয়নি। সে দেশের স্বাস্থ্যমন্ত্রী কিয়ানুশ জাহানপুর জানান, গত ২৪ ঘণ্টায় ১০৭৫ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন। আপাতত দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০, ০৭৫ জন। মৃত্যু হয়েছে ৪২৯ জনের।” পরিস্থিতির সঙ্গে মোকাবিলা করতে আন্তর্জাতিক অর্থ ভাণ্ডারের কাছে পাঁচ বিলিয়ন মার্কিন ডলার সাহায্য চেয়েছে।

[আরও পড়ুন : করোনার প্রকোপ ঠেকাতে মরিয়া চেষ্টা! এভারেস্ট অভিযান বন্ধ করল নেপাল]

মধ্য প্রাচ্যের দেশটির অবস্থা এতটাই সঙ্গীন যে মৃতদের সৎকারের জন্য বিশাল আকারের গণকবর থোঁড়া হচ্ছে। ওয়াশিংটন পোস্টের দাবি, সেই সমস্ত গণকবর মহাকাশ থেকেও দেখা যাচ্ছে। ২১ ফেব্রুয়ারি থেকে নতুন করে গণকবর খোঁড়া শুরু হয়েছে। যার আয়তন প্রায় ১০০ ইয়ার্ডস বা প্রায় ৯২ মিটার। এই ছবি প্রকাশ্যে আসার পরই চাঞ্চল্য ছড়িয়েছে। চিনের পর ইরানই যে করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রহস্ত হয়েছে, গণকবরের ছবিতে তা স্পষ্ট হয়ে গিয়েছে। স্পষ্ট হয়েছে সে দেশের মানুষের অসহায়তা আর মৃত্যুর ভয়াবহতাও।

[আরও পড়ুন : ইটালিতে করোনায় মৃতের সংখ্যা ছাড়াল হাজার, বন্ধ রোমের চার্চগুলিও]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement