BREAKING NEWS

১২ মাঘ  ১৪২৮  বুধবার ২৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

করোনা রুখতে সৌদি আরবের রাজকুমারকে ফোন প্রধানমন্ত্রীর, পাশে থাকার বার্তা মোদির

Published by: Sucheta Chakrabarty |    Posted: March 18, 2020 10:45 am|    Updated: March 18, 2020 10:45 am

Narendra Modi call Soudi Arabia price On Corona Outbreak

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা পরিস্থিতি নিয়ে আতঙ্কের জেরে মঙ্গলবার রাতে সৌদি আরবের রাজকুমার মহম্মদ বিন সলমনকে ফোন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মহম্মদ বিন সলমনের সঙ্গে কথা বলার সময় করোনা রোধে সার্ক-এ(SAARC) ভারতের ভূমিকার কথাও উল্লেখ করেন তিনি। এই মহামারি থেকে বাঁচাতে দুই রাষ্ট্রনেতাই একের অপকরকে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার আশ্বাস দেন।

দেশে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। আজ সকাল পর্যন্ত দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১৪৬। তবে এমত অবস্থায় বাকি দেশগুলির সঙ্গে হাতে হাত মিলিয়ে করোনার বিরুদ্ধে লড়াইয়ে নামে চান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি মঙ্গলবার রাতে সৌদি আরবের রাজকুমার মহম্মদ বিন সলমনের সঙ্গে ফোনে কথা বলেন। করোনা পরিস্থিতি রুখতে কী পদক্ষেপ গ্রহণ করা প্রয়োজন তা নিয়েই আলোচন চলে তাদের মধ্যে। চলতি সপ্তাহের শুরুতেই প্রধানমন্ত্রী সার্ক-এ(SAARC)এর প্রতিনিধি দেশের রাষ্ট্রপ্রধানদের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যেমে কথা বলেন। তাদের সকলকে তিনি ভয় না পেয়ে সতর্ক থাকার বার্তা দেন। সেই একই বার্তা তিনি দেন মহম্মদ বিন সলমনকেও। জি-২০-র নেতাদের সঙ্গে করোনা ভাইরাসের মোকাবিলা করতে একটি মহড়ার আলোচনা করেন তারা। বিশ্বের এই মহামারি থেকে নিজেদের দেশকে রক্ষা করতে তারা সেই পদক্ষেপ নেবেন বলেও জানান। তারা সার্ক-এর প্রতিটি প্রতিনিধি দেশ যেমন ভারত, পাকিস্তান, আফগানিস্তান, নেপাল, শ্রীলঙ্কা, বাংলাদেশ, মালদীপ, ভুটানের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখবেন বলে জানা যায়। করোনাভাইরাস(COVID-19) রুখতে সার্কের তরফ থেকে তহবিল তৈরি করা হবে সেই তহবিলে ভারত ১ কোটি ডলার দান করবেন বলেও জানান।

[আরও পড়ুন:বিদেশ প্রতিমন্ত্রীর পর প্রাক্তন রেলমন্ত্রী! এবার আইসোলেশনে সুরেশ প্রভু]

মহম্মদ বিন সলমনের সঙ্গে ফোনে কথা বলার সময় প্রধানমন্ত্রী দাবি করেন, এই মারণ ভাইরাস কেবলমাত্র প্রতিটি দেশের মানুষের শারীরিক নয় তাদের আর্থিক ক্ষতিও করবে। ফলে তাদের সতর্ক থাকতে হবে।প্রয়োজনে গুরুত্বপূর্ণ পদক্ষেপও গ্রহণ করতে হবে।

[আরও পড়ুন:বিদ্রোহী বিধায়কদের সঙ্গে দেখা করতে বাধা পুলিশের, বেঙ্গালুরুতে ধরনায় দিগ্বিজয় সিং]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে