BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা রুখতে আক্রান্তদের গুলি করে খুনের নির্দেশ দিয়েছেন কিম! দাবি মার্কিন সেনাকর্তার

Published by: Soumya Mukherjee |    Posted: September 11, 2020 1:28 pm|    Updated: September 11, 2020 1:47 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংক্রমণ রুখতে উত্তর কোরিয়া (North Korea) করোনা রোগীদের গুলি করে মারছে বলে অভিযোগ উঠেছিল। এবার তার স্বপক্ষে প্রমাণ রয়েছে বলে দাবি করলেন দক্ষিণ কোরিয়ায় মোতায়েন থাকা মার্কিন সেনার কমান্ডার রবার্ট আব্রাহাম।

জানুয়ারি মাসের শুরুতেই সংক্রমণ ঠেকানোর জন্য চিন সীমান্ত বন্ধ করে দেয় পিয়ংইয়ং (Pyongyang)। এমনকী জুলাই মাসে উত্তর কোরিয়ার সরকারি সংবাদমাধ্যমে দেশজুড়ে জরুরি অবস্থা জারি হয়েছে বলেও উল্লেখ করা হয়। কিন্তু, এখনও পর্যন্ত সরকারিভাবে কোনও করোনা আক্রান্তের কথা জানানো হয়নি। এর ফলে অবাক হয়েছে গোটা বিশ্ব। সব দেশেই যখন একজন হলেও করোনা আক্রান্তের সন্ধান মিলেছে তখন উত্তর কোরিয়ার এই নজির রহস্য বাড়াচ্ছিল। সম্প্রতি দক্ষিণ কোরিয়ায় কর্তব্যরত মার্কিন সেনার কমান্ডার রবার্ট আব্রাহাম তা উদঘাটন করেছেন।

[আরও পড়ুন: সীমান্ত পেরিয়ে চিনা যুদ্ধবিমানের চক্কর কাটার জের, ড্রাগনকে হুমকি তাইওয়ানের ]

বৃহস্পতিবার ওয়াশিংটনের সেন্টার ফর স্ট্যাট্রেজিক অ্যান্ড ইন্টারন্যাশনাল স্টাডিজ (CSIS)-এর উদ্যোগে আয়োজিত একটি অনলাইন কনফারেন্সে অংশ নিয়েছিলেন আব্রাহাম। সেখানে বক্তব্য রাখতে গিয়ে বলেন, উত্তর কোরিয়ায় করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে পাশবিক পদক্ষেপ নিয়েছে কিম জং উনের প্রশাসন। সেখানে এই মারণ মহামারীতে আক্রান্ত রোগীর চিকিৎসার বদলে তাঁর খোঁজ পাওয়ামাত্রই গুলি করে হত্যা করা হচ্ছে। এর জন্য একটি বিশেষ বাহিনীও গঠন করা হয়েছে। পাশাপাশি চিন সীমান্তের এক কিংবা দু কিলোমিটার আগে নতুন বাফার জোন তৈরি করেছে উত্তর কোরিয়া। ফলে সীমান্ত দিয়ে চোরা পথে উত্তর কোরিয়ায় ঢোকার রাস্তা বন্ধ হয়েছে। তাই জিনিসপত্রের দাম অনেক বেড়েছে।’

[আরও পড়ুন: ‘লালফৌজের প্ররোচনামূলক আগ্রাসনই মূল সমস্যা’, চিনের বিদেশমন্ত্রীকে বললেন জয়শংকর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement