BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

পাকিস্তানে পাথরের খনিতে ভয়াবহ ধস, মৃত ২২ শ্রমিক, ধ্বংসস্তূপে আটকে বহু

Published by: Paramita Paul |    Posted: September 9, 2020 10:57 am|    Updated: September 9, 2020 10:59 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০২০ সালে যেন বিপদ পিছু ছাড়তে চাইছে না। মহামারীতে বিধ্বস্ত গোটা বিশ্ব। এমন আবহে পাকিস্তান-অফগানিস্তান সীমান্তে এক মার্বেল খনিতে (Marble Mine) ভয়াবহ ধসে ২২ জনের মৃত্যু হল। ধ্বংসস্তূপে এখনও আটকে রয়েছেন অন্তত ২০ জন শ্রমিক। সোমবার রাত থেকেই জোরকদমে চলছে উদ্ধারকার্য।

পাকিস্তানের (Pakistan) সরকারি কর্মকর্তারা জানিয়েছেন, সোমবার সন্ধ্যায়  আফগানিস্তান সীমান্ত সংলগ্ন খায়বার পাখতুনখোয়া রাজ্যে মোহমান্দ পার্বত্য জেলায় শ্রমিকদের উপর সাদা মার্বেলের পাথর খণ্ড ধসে পড়ে। ঘটনাস্থলেই মৃত্যু হয় কর্মরত বহু শ্রমিকের। রাজ্য সরকারের খনি এবং খনিজ সম্পদ মন্ত্রী মোহাম্মদ আরিফ বলেন, “মার্বেল পাথরের খনিতে ধস নামে। সঙ্গে সঙ্গে ১২ জনের মৃত্যু হয়েছে। বাকি দশজন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। এখন পর্যন্ত ২২ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।” আরও ২০ জনকে উদ্ধার করা হয়েছে। তবে খারাপ আবহাওয়া ও প্রতিকূল পরিস্থিতির জন্য উদ্ধারকার্যে দেরি হচ্ছে। ফলে মৃতের সংখ্যা বৃদ্ধির আরও আশঙ্কা তৈরি হয়েছে।

[আরও পড়ুন : মুনাফার লোভে বিদ্বেষ ছড়াচ্ছে ফেসবুক কর্তৃপক্ষ! অভিযোগ তুলে সংস্থা ছাড়লেন ইঞ্জিনিয়ার]

মন্ত্রী আরও জানান, পাথর ধসের ফলে খনিতে অন্তত ২০ জন আটকে রয়েছে। উদ্ধার কর্মীরা তাদের উদ্ধারে চেষ্টা চালাচ্ছে। মৃতদের মধ্যে অধিকাংশই খনির শ্রমিক। উল্লেখ্য, ২০১১ সালে বেলুচিস্তানের সোরেঙ্গে জেলার একটি কয়লা খনিতে বিস্ফোরণের ঘটনায় অন্তত ৪৩ জনের মৃত্যু হয়েছিল।

[আরও পড়ুন : টিকা নেওয়ার পরই অসুস্থ স্বেচ্ছাসেবক! স্থগিত অক্সফোর্ডের করোনা ভ্যাকসিনের চূড়ান্ত ট্রায়াল]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement