BREAKING NEWS

৮ মাঘ  ১৪২৮  শনিবার ২২ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ইদের দিনে গুরুদ্বারে ভাঙচুর, ইংল্যান্ডে গ্রেপ্তার পাকিস্তানি বংশোদ্ভূত যুবক

Published by: Soumya Mukherjee |    Posted: May 25, 2020 9:01 pm|    Updated: May 25, 2020 9:01 pm

Pakistani-origin Man Arrested For Vandalising Gurdwara In England

ঘটনাস্থলের ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে চেষ্টা চালাচ্ছে পুরো বিশ্ব। চলছে প্রতিষেধক তৈরির চেষ্টাও। ঠিক সেই সময়ই ভারতে হামলা চালানোর চেষ্টা করছে পাকিস্তানের মদতপুষ্ট জঙ্গিরা। যদিও তাদের উদ্দেশ্য পূরণ হচ্ছে না কোনওভাবেই। পবিত্র ইদের দিনে সারা বিশ্বের মানুষ যখন করোনা ভাইরাসের প্রকোপ থেকে মুক্তি পাওয়ার জন্য প্রার্থনা করছেন তখন ইংল্যান্ডের একটি গুরুদ্বারে ভাঙচুর চালাল এক যুবক। পাকিস্তানি বংশোদ্ভূত ওই যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সোমবার সকাল সাতটা নাগাদ ইংল্যান্ডের ডার্বি এলাকায় থাকা গুরু অর্জন দেব জি গুরুদ্বারে প্রবেশ করে এক যুবক। তারপর সেখানে ভাঙচুর চালায়। করোনা ভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে বিশ্বের অন্য দেশের মতো জমায়েত এড়িয়ে চলেছেন ইংল্যান্ডের নাগরিকরা। আর এই সুযোগে ওই গুরুদ্বারে ঢুকে ভাঙচুর চালায় পাকিস্তানি বংশোদ্ভূত যুবক। কাশ্মীর সংক্রান্ত বিষয়ে পোস্টারও মারে। তাতে লেখা ছিল, কাশ্মীরের মানুষদের সাহায্য করুন না হলে সবাই সমস্যায় পড়বেন। ওই পোস্টারে একটি ফোন নম্বরও দেওয়া ছিল।

[আরও পড়ুন: ভূগর্ভেও করোনার থাবা! পৃথিবীর গভীরতম সোনার খনিতে কাজে নেমে আক্রান্ত শতাধিক শ্রমিক ]

পরে গুরুদ্বারের সিসিটিভি ফুটেজ থেকে ওই যুবককে শনাক্ত করে গ্রেপ্তার করে পুলিশ। তাকে জেরা করে গুরুদ্বারে কেন সে হামলা চালাল তা জানার চেষ্টা করছে পুলিশ। এর পিছনে কোনও জঙ্গিগোষ্ঠীর হাত আছে কি না জানার চেষ্টা করছে পুলিশ।

[আরও পড়ুন: ফের জনসমক্ষে কিম, আশঙ্কা বাড়িয়ে আণবিক যুদ্ধের প্রস্তুতিতে উত্তর কোরিয়ার একনায়ক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে