BREAKING NEWS

২৬  শ্রাবণ  ১৪২৯  সোমবার ১৫ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ক্ষমতার অপব্যবহার! তদন্তের মুখে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন

Published by: Monishankar Choudhury |    Posted: September 29, 2019 12:09 pm|    Updated: September 29, 2019 12:09 pm

Police examines Johnson's ties to U.S. businesswoman

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সময়টা মোটেও ভাল যাচ্ছে না ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের। মসনদে বসার পর থেকেই ব্রেক্সিট বিপাকে পড়ে হালে পানি পাচ্ছেন না তিনি। এবার তাঁর বিরুদ্ধে উঠছে ক্ষমতার অপব্যবহার করার অভিযোগ। ফলে তদন্তের মুখে পড়তে হতে পারে ব্রিটিশ প্রধানমন্ত্রীকে।

[আরও পড়ুন: মোদি-ট্রাম্পের রথের ‘ঘোড়া’ ইমরান, কার্টুন প্রকাশ করে বিপাকে পাক পত্রিকা]

জানা গিয়েছে, লন্ডনের মেয়র থাকার সময় আমেরিকার একজন ব্যবসায়ী মহিলাকে বিশেষ কিছু সুযোগ-সুবিধা দিয়েছিলেন জনসন। ব্রিটিশ সংবাদমাধ্যম সূত্রে খবর, জেনিফার আরকুরি নামের ওই মহিলা আমেরিকার নাগরিক। তাঁর সঙ্গে জনসনের ঘনিষ্ঠ সম্পর্ক তৈরি হয়। এই মামলায় তাঁর বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের হয়। এর ভিত্তিতে বরিসের বিরুদ্ধে তদন্ত করা হতে পারে। পুলিস কন্ডাক্টের এক আধিকারিক বিষয়টি খতিয়ে দেখবেন। মেয়র পদের অপব্যবহার করার জন্য বরিসের বিরুদ্ধে তদন্ত করার ক্ষেত্রে বিভিন্ন দিক খতিয়ে দেখবেন ওই আধিকারিক। সূত্রের খবর, নিজের বন্ধুদের কাছে বরিষের সঙ্গে তাঁর ‘প্রণয়ের সম্পর্কে’র কথা নাকি ফাঁস করেছেন ওই মহিলা। এদিকে, এই বিষয়ে এখনও পর্যন্ত প্রধানমন্ত্রীর দপ্তর থেকে কোনও বিবৃতি প্রকাশ করা হয়নি।

উল্লেখ্য, সদ্য আদালতে বড়সড় ধাক্কা খেয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। পাঁচ সপ্তাহের জন্য পার্লামেন্ট সাসপেন্ড করার নির্দেশ বেআইনি বলে ঘোষণা করেছে ব্রিটেনের সুপ্রিম কোর্ট। ফলে নৈতিকভাবে জনসনের পদত্যাগের দাবি জানিয়েছেন বিরোধীরা। পাশাপাশি, কিছুতেই ব্রেক্সিট জট ছাড়তে পড়ছেন না কনজারভেটিভ পার্টির প্রধান। প্রায় চুক্তিহীনভাবেই ইউরোপীয় ইউনিয়ন থেকে বেরিয়ে যেতে চলেছে ব্রিটেন। এহেন পরিস্থিতিতে জনসনের বিরুদ্ধে নয়া অভিযোগে ব্রিটিশ শাসকদলের জন্য পরিস্থিতি আরও জটিল হয়ে উঠেছে বলেই মনে করছেন বিশ্লেষকরা।

[আরও পড়ুন: পুজোয় চলুন বেদুইনের দেশে, টুরিস্ট ভিসা চালু করছে সৌদি আরব]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে