BREAKING NEWS

১৭ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ৪ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ব্রিটেনের বিখ্যাত স্টোক পার্ক কিনে নিলেন মুকেশ আম্বানি, দাম কত জানেন?

Published by: Abhisek Rakshit |    Posted: April 23, 2021 9:33 pm|    Updated: April 23, 2021 9:33 pm

Reliance Industries Buys Another British Icon, Stoke Park, For $79 Million | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ব্রিটেনের খ্যাতনামা খেলনা প্রস্তুতকারক সংস্থা হ্যামলেসের পর এবার আরও একটি বিখ্যাত সম্পত্তির মালিক হলেন রিলায়েন্স কর্ণধার মুকেশ আম্বানি (Mukesh Ambani)। সম্প্রতি ব্রিটেনের বিখ্যাত স্টোক পার্ককে কিনে নিল তাঁর সংস্থা রিলায়েন্স ইন্ড্রাস্ট্রিজ লিমিটেড। খরচ পড়ল ৭৯ মিলিয়ন মার্কিন ডলার অর্থাৎ ভারতীয় মুদ্রায় ৫৯৩ কোটি টাকা। এর ফলে ব্রিটেনের আইকনিক কান্ট্রি ক্লাব এবং বিলাসবহুল গলফ রিসর্টের মালিক বনে এশিয়ার সবচেয়ে ধনী ব্যক্তি তথা ভারতীয় ধনকুবের মুকেশ অম্বানি। সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, ব্রিটেনের বাকিংহামশায়ারের বিলাসবহুল হোটেল এবং গলফ কোর্স রিলায়েন্সের কনজিউমার অ্যান্ড হসপিটালিটি সম্পদে যুক্ত হল।

জানা গিয়েছে, ৩০০ একরের ব্রিটেনের এই পার্কটির ভিতরে রয়েছে বিলাসবহুল হোটেল, কনফারেন্স সুবিধা। এছাড়াও রয়েছে খেলাধুলোর একাধিক উপকরণ। শুধু তাই নয়, ইউরোপের অন্যতম বড় গলফ কোর্সও রয়েছে এখানে। যেখানে আবার জেমস বন্ডের দুটি ছবি গোল্ডফিঙ্গার (Goldfinger) ও টুমরো নেভার ডাইস (Tomorrow Never Dies) সিনেমা দুটির শুটিং হয়েছিল। গোল্ডফিঙ্গার সিনেমার পর থেকেই এই গলফ কোর্সটির জনপ্রিয়তা তুঙ্গে ওঠে। এছাড়াও এখানেই সম্পন্ন হয়েছে ‘ব্রিজেট জোনসেস ডায়েরি’ এবং নেটফ্লিক্সের ‘দ্য ক্রাউন’ সিনেমার শুটিং।

[আরও পড়ুন: করোনার সঙ্গে লড়াইয়ে ভারতের পাশে পাকিস্তান, সাহায্যের প্রস্তাব পাক সংগঠনের]

এই স্টোক পার্কটি আসলে ৯০০ বছরের পুরনো। ১৯০৮ সাল পর্যন্ত এটি ছিল ব্যক্তিগত মালিকানাধীন। এতে রয়েছে ৪৯টি বিলাসবহুল বেডরুম, ২৭টি গর্তের গলফ কোর্স। এছাড়াও রয়েছে ১৩টি টেনিস কোর্ট এবং ১৪ একরের বাগান। তবে এই প্রথম নয়, এর আগে ২০১৯ সালে ব্রিটেনের খেলনা প্রস্তুতকারক হ্যামলেসও কিনে নিয়েছিলেন মুকেশ আম্বানি। তারপর এবার তাঁর সম্পত্তিতে জুড়ল এই স্টোক পার্ক। করোনা আবহে ব্যবসায়িক দিক থেকে খুব একটা আর্থিক ক্ষতির মুখে পড়তে হয়নি রিলায়েন্স কর্ণধার মুকেশ আম্বানিকে। এই সময় তাঁর সংস্থায় লগ্নি করেছে ফেসবুক, গুগলের মতো সংস্থা। এছাড়া অন্যান্য ব্যবসাতেও লাভের মুখই দেখেছেন রিলায়েন্স কর্ণধার। বর্তমানে আবার তিনি এশিয়ার ধনীতম ব্যক্তি। মুকেশ আম্বানির সম্পত্তির পরিমাণ ৭১৫০ কোটি ডলার। অর্থাৎ ভারতীয় মুদ্রায় সাড়ে পাঁচ লক্ষ কোটি টাকা।

[আরও পড়ুন: বালোচিস্তানে চিনা রাষ্ট্রদূতের হোটেলে হামলার দায় স্বীকার পাকিস্তান তালিবানের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে