৪ মাঘ  ১৪২৫  শনিবার ১৯ জানুয়ারি ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফিরে দেখা ২০১৮ ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  ফের বন্দুকবাজের তাণ্ডব মার্কিন মুলুকে। ক্যালিফোর্নিয়ার টরেন্স শহরের এক খেলার মাঠে গুলিতে নিহত অন্তত ৩। আহত বেশ কয়েক জন। শনিবার সকালে বোলিং গ্রাউন্ড থেকে ঘনঘন গুলির শব্দ শুনতে পান আশেপাশের মানুষজন। নিরাপদ জায়গায় পৌঁছনোর জন্য হুড়োহুড়ি পড়ে যায়। ঘটনাস্থলে টরেন্স পুলিশ পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আততায়ী কে বা কারা, তা এখনও অধরা। সপ্তাহান্তের সকালে খেলার মাঠ ঘিরে এমন ঘটনায় আতঙ্কের ছায়া টরেন্সজুড়ে।

ছুটির সকালে কেউ কেউ মাঠে গিয়েছিলেন শরীরচর্চা করতে, কেউ বা গিয়েছিলেন স্রেফ ঘুরতে। এমনই সময়ে গুলির শব্দে ছিন্নভিন্ন হয়ে গেল স্বাভাবিক পরিবেশ। ব্র্যান্ডন টায়ার নামে এক প্রত্যক্ষদর্শী সেসময় বন্ধুর জন্মদিনে উপস্থিত ছিলেন ওই বোলিং গ্রাউন্ডে। তিনি জানাচ্ছেন, ‘ আমরা ক্রিকেট খেলছিলাম। হঠাৎ গোলাগুলির আওয়াজ শব্দ শুনতে পাই। তারপরই দেখি, আমার বন্ধুর ভাইয়ের বুকে গুলি লাগল। প্রাণভয়ে আমি দৌড়ে পালাই।‘ জিসাস পেরেজ নামে স্থানীয় বাসিন্দার কথায়, ‘ মাঠ থেকে গুলির শব্দ পেয়ে পাশের বারে গিয়ে গা ঢাকা দিই। চারবার গুলির আওয়াজ পেয়েছি। তারপর দেখলাম, একজন মাঠ থেকে বেরিয়ে আসছেন। দু, একজন আহত হয়েছেন বলে মনে হল। কিন্তু কোথা থেকে গুলি চলল, কেউ বুঝতে পারছি না।‘ বোলিং গ্রাউন্ডের এক কর্মী জানিয়েছেন, ওই এলাকায় এধরনের অশান্তি খুব একটা হয় না। তবে পার্কিং স্পেসের বচসায় এমন কাণ্ড বলে অনুমান তাঁর।

                                            [মার্কিন ‘মাদার অফ অল বম্বস’-এর চেয়েও শক্তিশালী মারণাস্ত্র এবার চিনের অস্ত্রাগারে]

গুলিচালনার পর আশেপাশের পরিবেশ অশান্ত হয়ে ওঠে। কেউ কেউ অসুস্থ হয়ে পড়েন। তবে পুলিশ গিয়ে সকলকে আশ্বস্ত করেন। নিরাপত্তার জন্য ঘিরে দেওয়া হয়েছে বোলিং গ্রাউন্ড। সংযোগকারী বেশ কয়েকটি রাস্তাও বন্ধ। মার্কিন যুক্তরাষ্ট্রে বন্দুকবাজদের তাণ্ডব নতুন ঘটনা নয়। সেখানে আগ্নেয়াস্ত্র আইন যথেষ্ট লঘু হওয়ায় নাগরিকদের প্রায় প্রত্যেকের নাগালেই বন্দুক। যে কোনও সময়ে তা ব্যবহার করে সন্ত্রাস ছড়ানোর ঘটনা ঘটতেই থাকে। বিশেষজ্ঞদের একাংশের মতে, দেশের আগ্নেয়াস্ত্র আইনে বড়সড় বদল না আনলে, বন্দুকবাজের দাপট থেকে মার্কিনিদের সুরক্ষিত রাখা সহজ নয়।    

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং