৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

কেক বানিয়ে তাক লাগাতে গিয়ে এ কী করলেন সঞ্চালিকা! প্রতিক্রিয়া দিলেন খোদ প্রধানমন্ত্রী

Published by: Sulaya Singha |    Posted: April 17, 2020 4:17 pm|    Updated: April 17, 2020 4:17 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লকডাউনে গৃহবন্দি জীবন। নাওয়া-খাওয়া, গল্পের বই পড়া, পরিবারের সঙ্গে আড্ডা আর মোবাইল ঘাঁটা। এই হল নিত্যদিনের কাজ। একঘেয়ে রোজনামচায় একটু তরকা লাগিয়ে দিনটাকে ইন্টারেস্টিং করে তুলতে চাইছেন অনেকেই। কেউ ভাল কোনও রান্নার পদ বানাচ্ছেন তো কেউ নিজের হাতেই তৈরি করছেন মাস্ক-স্যানিটাইজার। তবে নিউজিল্যান্ডের এক টিভি সঞ্চালিকা যা করলেন, তাতে তিনি নিজেও অত্যন্ত লজ্জিত।

উদ্দেশ্য মন্দ ছিল না। কিন্তু ভাগ্যদেবী সহায় হলেন না। ফলে শিব গড়তে গিয়ে তৈরি হল বাঁদর! আর তাতেই লজ্জিত লরা ড্যানিয়েল। কিন্তু কী এমন করলেন তিনি? আসলে সঞ্চালিকা নিজের হাতে একটি কেক বানানোর চেষ্টা করেছিলেন। ইচ্ছা ছিল, কেকটি দেখতে হবে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্দা আর্ডের্নের মতো। কিন্তু ইচ্ছা আর বাস্তবের মধ্যে বিস্তর তফাৎ রয়ে গেল। কেক তৈরির সময় আর্ডের্নের ছবি সামনেও রেখেছিলেন। কিন্তু তা সত্ত্বেও তাঁর মুখের ধারেকাছেও দেখতে হল না কেকটি। চোখের নীল মণি ঠিকরে বেরিয়ে আসছে। লাল ঠোঁট, পাটের মতো এবড়ো-খেবড়ো চুল। সবমিলিয়ে একাক্কার কাণ্ড। কেকটি কতটা সুস্বাদু হয়েছে জানা নেই, তবে এটি কোনওদিক থেকেই আর্ডের্নের মুখ নয়।

[আরও পড়ুন: পরিসংখ্যানে ভুল স্বীকার চিনের, ইউহানে করোনায় মৃতের সংখ্যা বাড়ল ৫০ শতাংশ  ]

নিজের এই কীর্তি অবশ্য লুকিয়ে রাখেননি লরা। সোশ্যাল অ্যাকাউন্টে নিজেই সেই বিদঘুটে কেকের ছবি পোস্ট করেছেন। সেই সঙ্গে প্রধানমন্ত্রীর কাছে ক্ষমাও চেয়েছেন তিনি। লেখেন, “কথায় বলে প্রিয় মানুষদের বেক করো না। তা সত্ত্বেও আমি চেষ্টা করেছিলাম। আমি অত্যন্ত দুঃখিত। আপ্রাণ চেষ্টা করেছিলাম। কিন্তু হল না।” যদিও সঞ্চালিকার এমন কাণ্ডে যে রেগে যাননি আর্ডের্ন, তা তাঁর প্রতিক্রিয়াতেই স্পষ্ট। বরং উত্তরে অবাক হওয়ার একটি ইমোজি পাঠিয়েছেন।

করোনা মোকাবিলায় আর্ডের্নের পদক্ষেপ সর্বত্র প্রশংসিত হচ্ছে। গত ১৯ মার্চ দেশের সমস্ত সীমান্ত বন্ধ করে দেওয়ার নির্দেশ দিয়েছিলেন তিনি। ২৩ মার্চ চার সপ্তাহের জন্য লকডাউন ঘোষণা করেন। যার ফলে ভাইরাসের সংক্রমণ অনেকটাই আটকানো গিয়েছে। এখনও পর্যন্ত সেখানে ন’জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত ১৪০০ পেরিয়েছে।

[আরও পড়ুন: লস অ্যাঞ্জেলসের অভুক্তদের পাশে হ্যারি-মেগান, বিতরণ করলেন খাবার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement