BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিপদের দিনে ‘বন্ধু’ মোদির পাশে ট্রাম্প, ভারতকে বহু ভেন্টিলেটর দিচ্ছে আমেরিকা

Published by: Subhajit Mandal |    Posted: May 16, 2020 8:44 am|    Updated: May 16, 2020 9:25 am

US Will Donate Ventilators To India says Donald Trump

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিজের দেশে মৃত্যুমিছিল। প্রায় প্রতিদিন করোনায় আক্রান্ত হয়ে মারা যাচ্ছেন হাজার হাজার মানুষ। নিজেদের এ হেন বিপদের দিনেও ভারতের পাশে দাঁড়াচ্ছে আমেরিকা। করোনা মোকাবিলায় ভারতকে ভেন্টিলেটর দান করছে মার্কিন মুলুক। শুক্রবার টুইটারে একথা নিজেই ঘোষণা করেছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (Donald Trump) । পাশাপাশি তিনি জানিয়েছেন, করোনার টিকা তৈরির লক্ষ্যে ভারতের সঙ্গে যৌথভাবে কাজ করছে আমেরিকা।

[আরও পড়ুন: করোনা মোকাবিলায় গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছে ভারত, প্রশংসায় পঞ্চমুখ বিল গেটস]

টুইটারে প্রেসিডেন্ট ট্রাম্প বলছেন,”আমি গর্বের সঙ্গে ঘোষণা করছি, আমেরিকা ভারতে আমাদের বন্ধুদের জন্য ভেন্টিলেটর পাঠাবে। এই মহামারির সময় আমরা ভারত এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) পাশে আছি। আমরা প্রতিষেধক তৈরির কাজেও একে অপরকে সাহায্য করছি। আমরা একসাথে এই অদৃশ্য শত্রুকে হারিয়ে দেব।” এরপর হোয়াইট হাউসের রোজ গার্ডেনে এক সাংবাদিক সম্মেলনে ট্রাম্প বলেন,”আমি কিছুদিন আগেই ভারত থেকে এলাম। আমরা একে অপরকে সাহায্য করে এগিয়ে চলেছি। আমেরিকাতেও বহু ভারতীয় থাকেন। তাঁদের অনেকই প্রতিষেধক তৈরির কাজ করছেন। সবাই বড় মাপের গবেষক ও বিজ্ঞানী।” মার্কিন প্রেসিডেন্ট বলেন, “আমরা ভারতের সঙ্গে যৌথভাবে কাজ করছি। কারণ, ভারত আমাদের সঙ্গে খুব ভাল ব্যবহার করছে। আপনারা সকলেই জানেন প্রধানমন্ত্রী মোদি আমার খুব ভাল বন্ধু।”

[আরও পড়ুন: উন্নয়নশীল দেশগুলির মধ্যে বৃহত্তম আর্থিক প্যাকেজ! মোদির প্রশংসায় পঞ্চমুখ রাষ্ট্রসংঘ]

বস্তুত, চিনের সঙ্গে ‘শত্রুতা’ যত বাড়ছে, ভারতের সঙ্গে হৃদ্যতা তত বাড়াতে চাইছেন মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প। এমনিতেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং প্রেসিডেন্ট ট্রাম্পের বন্ধুত্ব সুবিদিত। বিপদের দিনে ভারতের পাশে দাঁড়িয়ে সেই বন্ধুত্ব আরও সুদৃঢ় করার চেষ্টা করলেন মার্কিন প্রেসিডেন্ট। বুঝিয়ে দিলেন হাইড্রোক্সিক্লোরোকুইন নিয়ে যা বিতর্ক হয়েছিল, সেসব এখন অতীত।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে