BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

গুরুতর অসুস্থ পুতিন! গায়ে মোটা জ্যাকেট, কম্বলে জবুথবু রাষ্ট্রনায়ককে ঘিরে জল্পনা

Published by: Biswadip Dey |    Posted: May 11, 2022 12:42 pm|    Updated: May 11, 2022 12:43 pm

Vladimir Putin sparks more health rumours। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের (Vladimir Putin) অসুস্থতা ঘিরে জল্পনা ক্রমেই বাড়ছে। গত মার্চ মাসে পাঁচ দেশের গোয়েন্দা জোট ‘ফাইভ আইজ’ দাবি করে পুতিন ক্যানসারে আক্রান্ত। তারপর থেকে ক্রমেই সেই জল্পনা জোরাল হয়েছে। এবার রাশিয়ায় (Russia) বিজয় দিবসের অনুষ্ঠানের মঞ্চে পুতিনের ‘অস্বাভাবিক’ আচরণ ঘিরে সেই গুঞ্জন আরও বেড়েছে।

শোনা যাচ্ছে, ক্যানসারের পাশাপাশি পার্কিনসনসের মতো অসুখেও আক্রান্ত পুতিন। আর তার ফলে ক্রমেই তাঁর শারীরিক অস্থিরতা বাড়ছে। যা নাকি বিজয় দিবসের অনুষ্ঠানে আরও পরিষ্কার বোঝা গিয়েছে। ওইদিন দেখা যায়, রেড স্কোয়ারে কুচকাওয়াজ চলাকালীন মঞ্চে বসে থাকা পুতিনের পরনে ছিল সবুজ রঙের মোটা বোমারু জ্যাকেট। যেখানে মঞ্চে বসা বাকিদের শরীরে হালকা শীতপোশাক ছিল, সেখানে পুতিনের গায়ে ওই জ্যাকেটের পাশাপাশি কোলের উপরে ভাঁজ করে রাখা ছিল কম্বলও। অথচ সেদিনের তাপমাত্রা ছিল ৯ ডিগ্রি সেলসিয়াস। যা সেদেশের হিসেবে মোটেই খুব একটা শীতের দিন নয়। দোর্দণ্ডপ্রতাপ রাষ্ট্রনায়ককে সব মিলিয়ে বেশ জবুথবু দেখাচ্ছিল। হাত দু’টি ভাঁজ করে রাখা ছিল কম্বলের উপরে। তাঁকে মাঝে মাঝে কাশতেও দেখা গিয়েছে। এমনকী, তিনি ঈশৎ খুঁড়িয়ে হাঁটছিলেন বলেও দাবি আন্তর্জাতিক সংবাদমাধ্যমের।

[আরও পড়ুন: ১৩ মে থেকে ১৪দিনের জন্য বাতিল হাওড়ার এই শাখা ৬৮টি ট্রেন, জেনে নিন খুঁটিনাটি]

কয়েকদিন আগেই সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছিল চাঞ্চল্যকর খবর। তাতে দাবি করা হয়েছিল, ইউক্রেন যুদ্ধের মাঝেই নাকি অস্ত্রোপচারের জন্য দ্রুত লোকচক্ষুর আড়ালে চলে যাবেন ক্যানসার আক্রান্ত পুতিন। তাঁর অনুপস্থিতিতে দেশের রাশ থাকবে রুশ নিরাপত্তা পরিষদের প্রধান নিকোলাই পেত্রোশেভের হাতে।

দাবি, ক্যানসার, পার্কিনসনস ছাড়াও ডিমেনশিয়ার মতো নার্ভের অসুখে ভুগছেন পুতিন। তাঁর মুখচোখ ও শরীরের অন্যত্রও একটা ফোলা ফোলা ভাব দেখা যাচ্ছে বলেও শোনা যাচ্ছে। এমনকী, তাঁর আচরণও ‘অস্বাভাবিক’ বলে নাকি দাবি করছে ঘনিষ্ঠ সূত্র। সব মিলিয়ে পুতিনের শারীরিক অবস্থা নিয়ে গুঞ্জন ক্রমেই বাড়ছে। যা নতুন মাত্রা পেল বিজয় দিবসের ফুটেজ সামনে আসার পর থেকেই।

[আরও পড়ুন: ধপাস! নাতির সঙ্গে সমুদ্রে ঘুরতে গিয়ে সৈকতে পা পিছলে পড়ে গেলেন মদন মিত্র, ভাইরাল ভিডিও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে