Advertisement
Advertisement
Ram Mandir

জানুয়ারিতে রামমন্দিরের উদ্বোধন! অযোধ্যায় হোটেল পেতে বুকিংয়ের জোয়ার

উদ্বোধনের সাক্ষী থাকতে চান সকলেই।

Hotel overbooked for January for purpose of Inauguration of Ram Mandir | Sangbad Pratidin
Published by: Paramita Paul
  • Posted:July 29, 2023 2:02 pm
  • Updated:July 29, 2023 2:04 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০২৪-এর জানুয়ারিতে অযোধ‌্যার রামমন্দির (Ram Mandir) উদ্বোধন। জল্পনা ছড়াতেই ওই সময়ে অযোধ‌্যায় হোটেলের রুম ভাড়া নিতে ঝাঁপিয়ে পড়েছে উৎসাহীর দল। ‘রাম জন্মভূমি’ শহরের হোটেল, গেস্ট হাউস এবং ধর্মশালাগুলিতে ২০ জানুয়ারি থেকে ২৬ জানুয়ারির মধ্যে বাল্ক বুকিংয়ের ঝাঁকে-ঝাঁকে অনুরোধ আসছে।

২০২৪-এর লোকসভা নির্বাচনের আগেই অযোধ‌্যায় নবনির্মিত রামমন্দিরের উদ্বোধন হতে পারে বলে বিভিন্ন তরফে ইঙ্গিত মিলেছে। উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দিনটিকে ঐতিহাসিক করে রাখতে বিভিন্ন প্রকল্প ও পরিকল্পনা নেওয়া হয়েছে। সেই ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী হতে চান অনেকেই।

Advertisement

[আরও পড়ুন: নির্দল প্রার্থীর সমর্থককে পিটিয়ে ‘খুন’, ভোট পরবর্তী অশান্তিতে থমথমে নাকাশিপাড়া]

অযোধ‌্যার এক বিলাসবহুল হোটেলের মালিক বলেন, “এই অনুরোধগুলির বেশিরভাগই ট্রাভেল এজেন্টদের কাছ থেকে এসেছে। যারা পরে বেশি দামে ভাড়া দেওয়ার জন‌্য রুমগুলি ব্লক করে দিচ্ছেন।” তাঁর কথায়, রামমন্দির উদ্বোধনে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানানো হয়েছে বলে মন্দির ট্রাস্ট ঘোষণা করার পরেই অযোধ‌্যার বাইরের মানুষের মধ্যে উৎসাহ বেড়েছে। জানুয়ারিতে অযোধ‌্যায় প্রচুর ভক্ত সমাগম হবে বলে আশা করা হচ্ছে। রামমন্দির ট্রাস্টের সাধারণ সম্পাদক চম্পত রাই বলেন, ১০ হাজার অতিথি অভিষেক অনুষ্ঠানে যোগ দেবেন। তাঁরা ১৫ জানুয়ারি থেকে ২৪ জানুয়ারির মধ্যে তারিখগুলি প্রধানমন্ত্রীকে জানিয়েছেন। তবে উদ্বোধনের দিন নিয়ে সিদ্ধান্ত নেবেন প্রধানমন্ত্রীই।

Advertisement

অযোধ্যায় বর্তমানে একশোটিরও বেশি হোটেল রয়েছে–একটি পাঁচতারা, দু’টি চারতারা এবং ১২টি তিন তারা-সহ ৫০টি গেস্ট হাউস এবং সমান সংখ্যক ধর্মশালা। এছাড়া পর্যাপ্ত জায়গা নিয়ে স্থানীয় বাসিন্দারাও তাদের বাড়িগুলিকে হোমস্টে-তে পরিণত করছেন। অযোধ্যার প্রাচীনতম হোটেল শান-ই-অওয়াধের ম‌্যানেজার শরদ কাপুর বলেন, “আমরা নিয়মিত দিল্লি, মুম্বই এবং অন্যান্য মেট্রো শহর থেকে অগ্রিম বুকিংয়ের জন্য ফোন পাচ্ছি। আমরা ভক্তদের স্বাগত জানাতে প্রস্তুত।”

[আরও পড়ুন: গুলি ও ধারালো অস্ত্রের কোপে মগরাহাটে ‘খুন’ তৃণমূলের জয়ী প্রার্থী, আশঙ্কাজনক তাঁর প্রতিবেশীও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ