Advertisement
Advertisement
2024 Lok Sabha Election

বামেরা পারলেও ব্যর্থ বিজেপি! এখনও কেন মিলল না অভিষেকের প্রতিদ্বন্দ্বী?

এনিয়ে কার্যত মুখে কুলুপ দলের নেতাদের। কী বললেন দিলীপ ঘোষ?

2024 Lok Sabha Election: BJP still does not announce candidate of Diamond Harbour
Published by: Sucheta Sengupta
  • Posted:April 5, 2024 9:40 pm
  • Updated:April 5, 2024 9:45 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলায় ৪২ আসনের মধ্যে অন্তত ৩৫ আসন জেতার টার্গেট করেছে বিজেপি (BJP)। নির্বাচনী দামামা বাজার অনেক আগেই রাজ্যে এসে সেই টার্গেট বেঁধে দিয়েছিলেন অমিত শাহ (Amit Shah)। কিন্তু সেই লড়াইয়ে নামার জন্য বিজেপি আদৌ যথেষ্ট প্রস্তুত? এই প্রশ্ন উঠছেই। তার অন্যতম কারণ, ডায়মন্ড হারবারের মতো হেভিওয়েট কেন্দ্রে এখনও প্রার্থী না দেওয়া। এখনও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee)বিরুদ্ধে কে প্রার্থী হবেন, তা এখনও হয়ত ঠিকই করে উঠতে পারেননি সুকান্ত-শুভেন্দুরা। সেই কারণে বাকি সব দল প্রার্থীর নাম ঘোষণা করলেও, পদ্মশিবির হাত গুটিয়ে বসে। এই পরিস্থিতিতে সাংসদ বাড়ানোর স্বপ্ন দেখা বিজেপির সমালোচনা করছেন সকলেই। 

চব্বিশের নির্বাচনে (2024 Lok Sabha Election) এখনও পর্যন্ত রাজ্যের ৪২ আসনের জন্য তিনদফায় প্রার্থীদের নাম ঘোষণা করেছে। তার পরও বাদ রয়েছে দুই কেন্দ্র – ডায়মন্ড হারবার ও আসানসোল। আসানসোলে অবশ্য প্রার্থী বদলের বিষয় আছে। সেখানকার ঘোষিত প্রার্থী পবন সিং লোকসভা নির্বাচনের লড়াই থেকে পিছু হঠায় নতুন প্রার্থী খুঁজতে হবে গেরুয়া শিবিরকে। সেদিক থেকে বলা যায়, একেবারেই তারা হাত ছোঁয়াতে পারেনি ডায়মন্ড হারবার (Diamond Harbour) কেন্দ্রে। এই কেন্দ্রের সম্ভাব্য প্রার্থী হিসেবে বেশ কিছু নাম ভাসলেও এখনও চূড়ান্ত সিলমোহর পড়েনি।

Advertisement

[আরও পড়ুুন: সূত্র সিসিটিভি ফুটেজ, ওয়াটগঞ্জের মৃত মহিলার দেহাংশ উদ্ধার]

প্রথম কয়েকদিন অভিষেকের বিরুদ্ধে বিজেপি (BJP) মহিলা মোর্চার অন্যতম মুখ তথা বিধায়ক অগ্নিমিত্রা পলের নাম শোনা গিয়েছিল। কিন্তু অগ্নিমিত্রাকে মেদিনীপুরের প্রার্থী করেছে বিজেপি। তার পর থেকে ডায়মন্ড হারবারের হাওয়ায় গেরুয়া শিবিরের প্রার্থী হিসেবে বিজেপির কিছুটা পুরনো সৈনিক অভিনেতা রুদ্রনীল ঘোষ ও সদ্য যোগদান করা তরুণ নেতা কৌস্তভ বাগচির নাম শোনা যাচ্ছে। কিন্তু অন্তিমত দিল্লির লড়াইয়ে অভিষেককে বেকায়দায় ফেলতে পদ্মপ্রার্থী কে হচ্ছেন? তা কি জানেন দলের নির্বাচন কমিটির সদস্যরাও? অবশ্য প্রার্থী ঘোষণা নিয়ে দলের কেউ বিশেষ মুখ খুলতে রাজি নন। দিলীপ ঘোষের বক্তব্য, ”প্রার্থী ঘোষণা সংক্রান্ত বিষয় দলের সিদ্ধান্ত। দল, নেতৃত্ব যখন ভালো বুঝবেন দেখবেন। এ বিষয়ে আমার কিছু বলার নেই।”

Advertisement

[আরও পড়ুন: মালদহে বৈঠকের পর হোঁচট খেয়ে পড়ে গেলেন সাবিত্রী মিত্র, উদ্ধার করতে ছুটলেন অভিষেক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ