Advertisement
Advertisement

Breaking News

2024 Lok Sabha Polls

‘ওরা বলছে ৪০০ পার, আমি বলছি ৪৪০ ভোল্টের ঝটকা’, প্রচারে বিজেপিকে চ্যালেঞ্জ অভিষেকের

রায়গঞ্জে তৃণমূল জিতলে জুনেই জেলায় গিয়ে বিজয় মিছিলে শামিল হবেন, গোয়ালপোখরের নির্বাচনী সভা থেকে কথা দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

2024 Lok Sabha Polls: Abhishek Banerjee challenges BJP by 440 volts in this election from Raiganj
Published by: Sucheta Sengupta
  • Posted:April 20, 2024 4:34 pm
  • Updated:April 20, 2024 5:52 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভা ভোট(2024 Lok Sabha Polls) শুরু হয়ে গিয়েছে। প্রথম দফা পেরিয়ে পরের সপ্তাহে দ্বিতীয় দফা ভোট রাজ্যের ৩ কেন্দ্রে। তার মধ্যে রয়েছে উত্তরবঙ্গের রায়গঞ্জ লোকসভা আসনটি। সেখানকার তৃণমূল প্রার্থী বিজেপি থেকে দলবদলকারী প্রাক্তন বিধায়ক কৃষ্ণ কল্যাণী। তাঁর সমর্থনে শনিবার গোয়ালপোখরে প্রচার করতে গিয়ে বিজেপিকে নয়া চ্যালেঞ্জ ছুঁড়লেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। উর্দুভাষাভাষী এলাকায় ভোটের প্রচারে আগাগোড়া হিন্দিতে বক্তব্য রাখলেন অভিষেক। বললেন, ”ওরা বলছে, ৪০০ পার। আর আমরা বলছি, ৪৪০ ভোল্টের ঝটকা।”

কৃষ্ণ কল্যাণীর সমর্থনে এদিন প্রচারসভা থেকে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) বক্তব্য, ‘‘দিল্লিতে ভূমিকম্প চাই। যারা ভাগাভাগির কথা বলে, হিন্দুর বিরুদ্ধে মুসলমানদের লড়িয়ে দেয়, দাঙ্গা করায়, তাদের সরাতে হবে। মোদী বলেন, ৪০০ পার। আমি বলি, ওঁদের ৪৪০ ভোল্টের ঝটকা দিতে হবে।’’ পাশাপাশি রায়গঞ্জের (Raiganj) বিদায়ী সাংসদকে দেবশ্রী চৌধুরীকে খোঁচা দিয়ে তাঁর মন্তব্য, ”পাঁচ বছরে সাংসদকে পেয়েছেন এলাকায়? এবার তিনি দক্ষিণ কলকাতায় জবাব পাবেন।” চব্বিশের ভোটে দেবশ্রী চৌধুরীর কেন্দ্র বদল করে কলকাতা দক্ষিণের প্রার্থী করেছে বিজেপি। আর তাই অভিষেকের এই কটাক্ষ।

Advertisement

[আরও পড়ুন: ‘সেক্স’ নয়, সাক্ষাৎকারে ‘এগস’ বলেছিলেন মহুয়া! উঠল শব্দ বিকৃতির অভিযোগ]

সাম্প্রতিক অতীতে রায়গঞ্জের রাজনীতিতে ঘাসফুল ফোটেনি। কখনও কংগ্রেস, কখনও সিপিএম, কখনও বিজেপিই সেখান থেকে জনপ্রতিনিধি হয়ে দিল্লির দরবারে গিয়েছেন। এবার তৃণমূলের (TMC) কাছে ঘাসফুল ফোটানোর চ্যালেঞ্জ। এখান থেকে বিজেপির (BJP) টিকিটে জিতে তৃণমূলে যোগ দেওয়া কৃষ্ণ কল্যাণীর উপর সেই ভার দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেকথা মনে করিয়ে জনতার উদ্দেশে অভিষেকের আর্জি, ”কৃষ্ণ কল্যাণীকে জিতিয়ে বিজেপিকে জবাব দিন। তিনি তৃণমূলে যোগ দেওয়ার পর আয়কর বিভাগ তাঁর বাড়িতে তল্লাশি চালিয়েছিল। কিন্তু কৃষ্ণ কল্যাণী লড়াই করেছেন। এমন জনপ্রতিনিধিরই তো জেতা উচিত। দিল্লিকে আমরা ভয় পাই না। দিল্লির কুকুর হওয়ার চেয়ে বাংলার বাঘ হওয়া ভালো। আমি কথা দিচ্ছি, ৪ জুন ফল প্রকাশের পরই আমি এখানে আসব। সকলের সঙ্গে বিজয় উৎসবে শামিল হব।”

Advertisement

[আরও পড়ুন: কত কোটির সম্পত্তির মালিক অমিত শাহ? কম যান না স্বরাষ্ট্রমন্ত্রীর স্ত্রীও]

কৃষ্ণ কল্যাণীর সমর্থনে জনসভার পর এদিন অভিষেক চলে যান ইটাহারে। তা বালুরঘাট (Balurghat) কেন্দ্রের অন্তর্গত। এখানকার তৃণমূল প্রার্থী রাজ্যের মন্ত্রী বিপ্লব মিত্র। তাঁর সমর্থনে ইটাহারে রোড শো করেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

ইটাহারে বালুরঘাটের তৃণমূল প্রার্থী বিপ্লব মিত্রের সমর্থনে রোড শো অভিষেকের। নিজস্ব ছবি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ