BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

স্বাধীনতা দিবসে মহাত্মা গান্ধীর মূর্তিতে মাল্যদান, মুর্শিদাবাদের স্কুলে ‘তাণ্ডব’ বিজেপির

Published by: Tiyasha Sarkar |    Posted: August 17, 2020 1:29 pm|    Updated: August 17, 2020 1:29 pm

An Images

শাহজাদ হোসেন, ফরাক্কা: স্বাধীনতা দিবসে (Independence Day) মহাত্মা গান্ধীর মূর্তিতে মাল্যদান করায় সামশেরগঞ্জের একটি স্কুলে তাণ্ডব চালানোর অভিযোগ উঠল বিজেপি কর্মীদের বিরুদ্ধে। হেনস্তা করা হয় প্ৰধান শিক্ষককেও। বিজেপির এই আচরণের প্রতিবাদ জানিয়ে ওই বিদ্যালয়ের শিক্ষকদের পাশে দাঁড়াল তৃণমূলের প্রাথমিক শিক্ষক সংগঠন সমিতির সদস্যরা। সোমবার স্কুলে প্রতিবাদ সভারও আয়োজন করা হয়।

জানা গিয়েছে, শনিবার স্বাধীনতা দিবস উপলক্ষে মুর্শিদাবাদের (Murshidabad) সাংশেরগঞ্জের ৫১ নম্বর হাসিমপুর প্রাথমিক বিদ্যালয়ে পতাকা উত্তোলন করেন প্ৰধান শিক্ষক। সেখানে উপস্থিত ছিলেন অন্যান্য শিক্ষকরাও। ওইদিন পতাকা উত্তোলনের পরই স্বাধীনতা সংগ্রামীদের মূর্তিতে মাল্যদান করেন স্কুলের শিক্ষকরা। সেই সময় মহাত্মা গান্ধীর মূর্তিতেও মাল্যদান করা হয়। এই ঘটনাকে ভাল ভাবে নেননি স্থানীয় বিজেপি কর্মীরা। আচমকা স্কুলে অশান্তি শুরু করে তারা। পরবর্তীতে রীতিমতো তাণ্ডব চালানো হয়। ভাঙচুর করা হয় চেয়ার-টেবিল। ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েন প্ৰধান শিক্ষক।

[আরও পড়ুন: কীসের দূরত্ববিধি? তৃণমূল বিধায়কের জনসভায় শিকেয় নিয়ম, মাস্ক ছাড়াই মঞ্চে শওকত মোল্লা]

msd

বিজেপির নেতা-কর্মীদের এই আচরণে ক্ষোভে ফেটে পড়েন স্কুলের শিক্ষকরা। বিষয়টি প্রকাশ্যে আসার পরই ওই শিক্ষকদের পাশে দাঁড়ায় স্থানীয় তৃণমূল নেতৃত্ব ও শিক্ষক সংগঠন। প্রতিবাদ সভা থেকে অভিযুক্তদের শাস্তির দাবি জানান তাঁরা। যদিও বিজেপির যুব মোর্চার সহ সভাপতি প্রবীরকুমার সাহার দাবি, অভিযোগ সম্পূর্ণ মিথ্যে ও ভিত্তিহীন। ঘটনার সাথে বিজেপির কেউ জড়িত নয়।

[আরও পড়ুন: প্রয়াত করোনা আক্রান্ত এগরার তৃণমূল বিধায়ক সমরেশ দাস]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement