BREAKING NEWS

২৩ শ্রাবণ  ১৪২৭  শনিবার ৮ আগস্ট ২০২০ 

Advertisement

বিনা অনুমতিতে ভোটপ্রচার, ভারতী ঘোষকে শোকজ রিটার্নিং অফিসারের

Published by: Tanumoy Ghosal |    Posted: April 15, 2019 11:41 am|    Updated: April 17, 2019 1:42 pm

An Images

অংশুপ্রতিম পাল, খড়গপুর:  প্রশাসনের অনুমতি না নিয়ে নির্বাচনী প্রচার ও জনসভা। বিধিভঙ্গের অভিযোগে ঘাটালের বিজেপি প্রার্থী ভারতী ঘোষকে শোকজ করলেন পশ্চিম মেদিনীপুরের জেলাশাসক ও জেলা রিটার্নিং অফিসার পি মোহন গান্ধী।

[ আরও পড়ুন: তৃণমূলের দেওয়াল লিখনে স্বামী বিবেকানন্দের ছবি, বিতর্ক তুঙ্গে]

একসময়ে পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রামের পুলিশ সুপার ছিলেন। খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘনিষ্ঠ বলে পরিচিত ছিলেন পুলিশ মহলে। চাকরি ছেড়ে এখন সক্রিয় রাজনীতিতে যোগ দিয়েছেন আইপিএস ভারতী ঘোষ। পশ্চিম মেদিনীপুরেরই ঘাটাল লোকসভা কেন্দ্রে ভারতী ঘোষকে প্রার্থী করেছে বিজেপি। জোরকদমে প্রচারেও নেমে পড়েছেন তিনি। শুক্রবার বিকেলে ডেবরা ব্লকের বালিচক লকগেট থেকে পিংলা সীমানার ফতেপুর পর্যন্ত প্রচার করেন ভারতী। জনসভাও হয়। কিন্তু ওই সময়ে ওই এলাকায় বিজেপি প্রার্থীর প্রচারের জন্য প্রশাসনের অনুমতি নেওয়া হয়নি। ডেবরার বিডিও-র কাছে লিখিত অভিযোগ দায়ের করেছিলেন পঞ্চায়েত সমিতির স্বাস্থ্য কর্মাধ্যক্ষ রতন দে। সেই অভিযোগের ভিত্তিতে ঘাটালের বিজেপি প্রার্থী ভারতী ঘোষকে পশ্চিম মেদিনীপুরের জেলাশাসক ও জেলার রিটার্নিং অফিসার পি মোহন গান্ধী শোকজ করেছেন বলে জানা গিয়েছে।  ভারতী ঘোষের বিরুদ্ধে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ উঠেছে।

ঘাটালের বিজেপি প্রার্থী হিসেবে তাঁর নাম ঘোষণা হওয়ার পর থেকে বারবারই বিড়ম্বনার পড়তে হচ্ছে ভারতী ঘোষকে। দিন কয়েক আগে ঘাটালে প্রচারে বেরিয়ে আক্রান্ত হন তিনি। অভিযোগ, স্থানীয় জয়কৃষ্ণপুরে গ্রামে বিজেপি প্রার্থীর গাড়িতে ভাঙচুর চালায় কয়েকজন দুষ্কতী। মারধর করা হয় ভারতী ঘোষের নির্বাচনী এজেন্টকেও। দিল্লিতে মুখ্য নির্বাচনী আধিকারিক ও পশ্চিম মেদিনীপুরের পুলিশ সুপারের কাছে অভিযোগ দায়ের করেন ঘাটালের বিজেপি প্রার্থী। ঘাটালেই আবার ভারতী ঘোষের বিরুদ্ধে পোস্টারও পড়েছিল।

[আরও পড়ুন:  রামের রথ টানছে রহিম, বীরভূমে একটুকরো সম্প্রীতির ছবি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement