BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

নির্বাচনী ম্যাসকট ভোট্টুর সঙ্গে ছবি তোলার হিড়িক বর্ধমানে

Published by: Soumya Mukherjee |    Posted: April 2, 2019 2:23 pm|    Updated: May 21, 2020 9:29 am

An Images

সৌরভ মাজি, বর্ধমান: কয়েকদিন আগে হোলি উৎসবে মেতেছিল ভোট্টু। সেদিন ভোট্টুর সঙ্গে সেলফি ও গ্রুপফি তোলার জন্য অনেকেই উৎসাহী হয়েছিলেন। এবার সেই ভোট্টুর সঙ্গে সেলফি তোলার সুযোগ করে দিল পূর্ব বর্ধমান জেলা প্রশাসন তথা জেলা নির্বাচনী দপ্তর

বর্ধমানের জেলাশাসক অফিসে ভোট্টুর জন্য সেলফি জোন গড়ে দেওয়া হয়েছে। সেখানে এসে যে কেউ ভোট্টুর সঙ্গে সেলফি তোলার সুযোগ পাচ্ছেন। সোমবার জেলাশাসক অনুরাগ শ্রীবাস্তব এই সেলফি জোনের সূচনা করেন। উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলাশাসক (সাধারণ) অরিন্দম নিয়োগী ও অতিরিক্ত জেলাশাসক (উন্নয়ন) রজত নন্দা প্রমুখ।

এবারের লোকসভা নির্বাচনের ম্যাসকট ভোট্টু। আদতে লক্ষ্মীপেঁচা। নিজের ভোট নিজে দেওয়া ও সকলেই যাতে ভোট দেন সেই বার্তা দেওয়া হচ্ছে ভোট্টুর মাধ্যমে। দোলের দিন তাকে নিয়ে পালিত হয়েছিল রঙের উৎসব। ভোট্টুকে রঙ মাখিয়ে হোলি উৎসবের সূচনা করেন জেলাশাসক অনুরাগ শ্রীবাস্তব। জেলা প্রশাসনের অন্য কর্তারাও তাতে অংশ নেন। ছিলেন সাধারণ মানুষও। ভোট্টুর মুখোশ নিয়ে মিছিলেরও আয়োজন করা হয়েছে নির্ভয়ে ভোটদানের বার্তা দিতে।

[আরও পড়ুন- নেই আধুনিক চিকিৎসার কোনও সরঞ্জাম, চূড়ান্ত অব্যবস্থা চিত্তরঞ্জন ক্যানসার হাসপাতালে]

ওইদিন কন্যাশ্রী ক্লাবের সদস্য, অঙ্গনওয়াড়ি কর্মীস্বয়ম্ভর গোষ্ঠীর মহিলারা ভোট্টুর মুখোশ মিছিলে অংশ নিয়েছিলেন। এবার সেলফি জোনে ভোট্টুর সঙ্গে ছবি তোলার সুযোগ সবাইকে। একইসঙ্গে যারা সেলফি তুলবে তাদের হর্ন বা ভেঁপু বাজিয়ে অঙ্গীকার করতে হচ্ছে ভোটদানের প্রক্রিয়ায় অংশ নেব বলে। সেলফি জোনেই রয়েছে ওই ভেঁপু। সেলফি তুলে প্যাঁ পোঁ করে তা বাজাচ্ছেন ভোটাররা।

[আরও পড়ুন-মাল্টিপ্লেক্সের দাপট, দর্শকের অভাবে বন্ধ হচ্ছে ঐতিহ্যবাহী মিত্রা]

এদিন জেলা প্রশাসনের আধিকারিকরাও সেলফি তোলেন ভোট্টুর সঙ্গে। জেলাশাসক ও মহকুমাশাসকের দপ্তরে বিভিন্ন কাজে আসা মানুষজনও ভোট্টুর সঙ্গে সেলফি তুলেছেন। এপ্রসঙ্গে জেলাশাসক অনুরাগ শ্রীবাস্তব বলেন, “নির্বাচনী প্রক্রিয়ায় সকলেই যাতে অংশ নেন। সকলেই যাতে ভোট দান করেন সেই লক্ষ্যেই এই উদ্যোগ নেওয়া হয়েছে।”

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement