১৯ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ৫ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

দৈনিক করোনা আক্রান্তের নিরিখে শীর্ষে সেই উত্তর ২৪ পরগণা, মৃত্যু বাড়ছে কলকাতায়

Published by: Paramita Paul |    Posted: September 4, 2020 8:34 pm|    Updated: September 4, 2020 8:48 pm

Kolkata is top in list for daily corona death in West Bengal

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাঁধ মানছে না রাজ্যের করোনা সংক্রমণ। প্রশাসনের মাথাব্যথা বাড়াচ্ছে উত্তর ২৪ পরগণা। বাড়ছে মৃত্যুও। তবে এমন পরিস্থিতিতেও একমাত্র স্বস্তি দিচ্ছে সুস্থতার হার। শুক্রবারের স্বাস্থ্য দপ্তরের বুলেটিন বলছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে সুস্থ হয়েছেন ৩ হাজার ৩০৫ জন। আর নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২ হাজার ৯৭৮ জন। রাজ্যে সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৮৪.৪৮ শতাংশ। 

এদিনের সরকারি পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্তের (Corona Positive) নিরিখে বাকি জেলাগুলিকে টপকে গিয়েছে উত্তর ২৪ পরগণা (North 24 Parganas)। সে জেলায় নতুন করে সংক্রমিত হয়েছেন ৫৭২ জন। অবশ্য গত কয়েকদিন ধরেই রাজ্যের মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে ঘনবসতিপূর্ণ এই জেলা। এরপরই রয়েছে কলকাতা (Kolkata)। তিলোত্তমায় সংক্রমণের গতি কিছুটা হ্রাস পেয়েছে। সেখানে একদিনে করোনা আক্রান্ত হয়েছেন ৪২২ জন। তবে তিলোত্তমার দৈনিক মৃত্যু হার চিন্তায় রাখছে প্রশাসনকে। বুলেটিন সূত্রে প্রাপ্ত তথ্য অনুযায়ী, একদিনে কলকাতায় মৃত্যু হয়েছে ১৭ জনের। এর ঠিক পরেই হয়েছে উত্তর ২৪ পরগণা। সেখানে একদিনে মৃত্যু হয়েছে ১৪ জন করোনা আক্রান্তের। 

[আরও পড়ুন : ‘ক্ষমতায় এলে পুলিশকে দিয়ে পা চাটাব’, বিস্ফোরক বিজেপি নেতা রাজু বন্দ্যোপাধ্যায়]

শুক্রবার পর্যন্ত রাজ্যে করোনা (Corona Virus) আক্রান্তের মোট সংখ্যা দাঁড়িয়েছে ১ লক্ষ ৭৪ হাজার ৬৫৯ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন ১ লক্ষ ৪৭ হাজার ৫৫৩ জন। ফলে বাংলায় (West Bengal) সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৩ হাজার ৬৫৪ জন। এ রাজ্যের সুস্থতার হার স্বস্তি দিলও বাড়তে থাকা সংক্রমণ প্রশাসনের মাথাব্যথা বাড়াচ্ছেই। 

[আরও পড়ুন : এগিয়ে বাংলা! গত দু’বছরে রাজ্যে আত্মঘাতী হননি একজন কৃষকও, কেন্দ্রের রিপোর্টে স্বীকৃতি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement