BREAKING NEWS

১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বারাকপুরের কোভিড গ্রাফ বাড়াচ্ছে উদ্বেগ, পরিস্থিতি মোকাবিলায় ৭ দিন লকডাউনের সিদ্ধান্ত

Published by: Tiyasha Sarkar |    Posted: June 18, 2021 4:36 pm|    Updated: June 18, 2021 6:36 pm

Lockdown will be implemented from 21 june in Barrackpore | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ব্যুরো: গোটা রাজ্যে কোভিড গ্রাফ (COVID-19) নিম্নমুখী হলেও চিন্তা বাড়াচ্ছে উত্তর ২৪ পরগনার বারাকপুর। সেখানে বেড়েই চলেছে নতুন আক্রান্তের সংখ্যা। সেই কারণেই ৭ দিন ওই এলাকায় লকডাউন (Lockdown) জারির সিদ্ধান্ত নিল পুরসভা। অন্যদিকে সংক্রমণ বাড়ছে ঝাড়গ্রামেও (Jhargram)। ফলে মাইক্রো কনটেনমেন্ট জোন চিহ্নিত করা হল সেখানকার বেশ কয়েকটি এলাকা।

রাজ্যের বিধিনিষেধের সুফল যে মিলছে, তা বলাই বাহুল্য। এপ্রিল-মে মাসে হু হু করে বাড়ছিল করোনা আক্রান্তের সংখ্যা। বর্তমানে সংক্রমণ নিম্নমুখী। তবে এখনও দৈনিক সংক্রমণের নিরিখে প্রথম স্থানেই রয়েছে উত্তর ২৪ পরগনা। প্রতিদিন সেখানকার কয়েকশো মানুষ নতুন করে সংক্রমিত হচ্ছেন। আর ওই জেলায় দৈনিক সংক্রমিতদের একটা বড় অংশ বারাকপুরের বাসিন্দা। সেই কারণেই পরিস্থিতি মোকাবিলায় এবার ময়দানে নামল পুরসভা। আগামী সোমবার থেকে ৭ দিন সম্পূর্ণ লকডাউন জারি থাকবে ওই এলাকায়। জানা গিয়েছে, জেলাশাসকের সঙ্গে আলোচনা করেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যাতে সাধারণ মানুষের ভোগান্তি না হয়, সেই কারণে আগামী তিনদিন প্রচার চালানো হবে। ২১ থেকে ২৭ জুন পর্যন্ত জারি থাকবে লকডাউন। এবিষয়ে বারাকপুর পুরসভার মুখ্য প্রশাসক উত্তম দাস বলেন, “এলাকায় বেশ কয়েকটি বড় বড় বাজার রয়েছে, তা থেকেই বাড়ছে সংক্রমণ।”

[আরও পড়ুন: চিকিৎসার ‘গাফিলতি’তে শিশুমৃত্যুর প্রতিবাদে ভাঙচুর, রণক্ষেত্র দিনহাটা মহকুমা হাসপাতাল]

অন্যদিকে ঝাড়গ্রামের বেশ কয়েকটি এলাকায় বাড়ছে সংক্রমণ। সেই এলাকাগুলি চিহ্নিত করে সেগুলিকে কনটেনমেন্ট জোন হিসেবে চিহ্নিত করা হচ্ছে। ওই এলাকার বাসিন্দারা বাইরে যেতে পারবেন না। অন্য এলাকার মানুষও সেখানে প্রবেশ করতে পারবেন। তবে সরকারি নির্দেশ অনুযায়ী খোলা থাকবে দোকান। তবে ক্ষেত্রে কনটেনমেন্ট জোনের নিয়ম মেনে যেতে হবে। একজনের বেশি একবারে দোকানে যেতে পারবেন না।

[আরও পড়ুন: টানা বৃষ্টিতে প্লাবিত সোনারপুর, জল পেরিয়ে এলাকা পরিদর্শনে ‘জলনূপুরে’র নায়িকা লাভলি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে