১৪ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ১ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বক্সা ব্যাঘ্র প্রকল্পে ভয়াবহ অগ্নিকাণ্ড, পুড়ে ছাই বনদপ্তরের কোয়ার্টার

Published by: Tanumoy Ghosal |    Posted: March 28, 2019 10:54 am|    Updated: March 28, 2019 10:54 am

Massive fire breaks out in Buxa tiger reserve

ছবিটি প্রতীকী

রাজকুমার, আলিপুরদুয়ার: ডুয়ার্সের বক্সা ব্যাঘ্র প্রকল্পের জঙ্গলে ভয়াবহ অগ্নিকাণ্ড। পুড়ে ছাই বনদপ্তরের একটি কোয়ার্টার। হতাহতের কোনও খবর নেই। কীভাবে ওই কোয়ার্টার আগুন লাগল, তা খতিয়ে দেখছে বনদপ্তর।

[ আরও পড়ুন: সার্ভিস রিভলভার থেকে গুলি চালিয়ে আত্মঘাতী জওয়ান, চাঞ্চল্য হিলি সীমান্তে]

আলিপুরদুয়ারের বক্সা ব্যাঘ্র প্রকল্পের জঙ্গলে কাঠের তৈরি কোয়ার্টারে থাকেন বনকর্মীরা। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, বুধবার রাতে রাজভাতখাওয়া এলাকায় তেমনই একটি কোয়ার্টারে আগুন লেগে যায়। চোখের নিমেষে দাউ দাউ করে জ্বলতে শুরু করে কোয়ার্টার। আতঙ্কিত হয়ে পড়েন স্থানীয় বাসিন্দারা। আলিপুরদুয়ার থেকে দমকলের দুটি ইঞ্জিন পৌছায় রাজাভাতখাওয়ায়। দ্রুত আগুন নিভিয়ে ফেলেন দমকলকর্মীরা। কিন্তু তখন ওই কোয়ার্টারটি আর কিছুই অবশিষ্ট ছিল না। রাজভাতখাওয়ায় এলাকার বনদপ্তরের ওই কাঠের কোয়ার্টারগুলি বেশ পুরনো বলে জানা গিয়েছে।

কিন্তু কীভাবে আগুন লাগল বনদপ্তরের কাঠের কোয়ার্টারে? প্রাথমিক তদন্তে অনুমান, রাতে সম্ভবত ওই কোয়ার্টারে প্রদীপ জ্বলছিল। তা থেকে কোনওভাবে আগুন লেগে যায়। আর কোয়ার্টারটি কাঠের হওয়ায় আগুন দ্রুত ছড়িয়েও পড়ে। বক্সা ব্যাঘ্র প্রকল্পের রাজভাতখাওয়া রেঞ্জের রেঞ্জার শৌভিক ঝা জানিয়েছেন, কোয়ার্টারগুলি কাঠের হওয়াতেও আগুন ভয়াবহ আকার নিয়েছিল। আগুন লাগার কারণ খতিয়ে দেখা হচ্ছে।

দেখুন ভিডিও:

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে