BREAKING NEWS

১৯  আষাঢ়  ১৪২৯  সোমবার ৪ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

শুক্রবার থেকে কলকাতায় ফের জাঁকিয়ে বসবে শীত, উত্তরবঙ্গে বৃষ্টির ভ্রুকুটি

Published by: Sulaya Singha |    Posted: January 22, 2020 10:50 am|    Updated: January 22, 2020 10:58 am

MET predicts rain in North Bengal on Thursday and Friday

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মকর সংক্রান্তি থেকেই তাপমাত্রার পারদ চড়তে শুরু করেছিল। একে একে গরমের পোশাক জায়গা নিতে শুরু করেছিল আলমারিতে। তবে বুধবার আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাসে ফের হাসি ফুটছে রাজ্যবাসীর মুখে। কারণ বৃহস্পতিবার থেকে ফের জাঁকিয়ে শীত পড়ার সম্ভাবনা দক্ষিণবঙ্গে।

বুধবার শহর কলকাতায় সেভাবে ঠান্ডা অনুভূত না হলেও উত্তরবঙ্গ ঢেকেছে ঘন কুয়াশায়। ডুয়ার্সের চা বাগান এলাকায়, জাতীয় সড়ক এবং রাজ্য সড়কে দৃশ্যমানতা অনেকটাই কম। ফলে যানবাহনের গতিও কম। কুয়াশায় ঢাকা চা বাগান এলাকায় আবার ঝিরিঝিরি শিশিরও পড়ছে। বইছে শৈত্যপ্রবাহও। বৃহস্পতিবার থেকে এখানে তাপমাত্রার পারদ নামবে বলেই জানাচ্ছেন আবহবিদরা। শুধু তাই নয়, দার্জিলিং এবং কালিম্পঙে আগামী দু’দিন বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। আর সেই কারণেই ঠান্ডা বাড়বে। উত্তরবঙ্গের বৃষ্টির সৌজন্যে জাঁতিয়ে শীত পড়বে দক্ষিণবঙ্গেও। শুক্রবার নামতে পারে কলকাতার তাপমাত্রার পারদ। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৩.৬ ডিগ্রি সেলসিয়াস। শুক্রবার থেকে তা নিম্নমুখী হওয়ার পূর্বাভাসে খুশি শহরবাসী।

[আরও পড়ুন: রাত বাড়তেই দরজায় কড়া নাড়ার শব্দ! ‘অশরীরী’ আতঙ্কে কাঁটা চিকিৎসক পরিবার]

ইতিমধ্যেই হাওয়া অফিস জানিয়েছে, বেশ কয়েকটা বাধা টপকে কাশ্মীরের উত্তুরে হাওয়া কলকাতা এবং দুই চব্বিশ পরগনায় হাজির হয়েছে। যার জেরে তাপমাত্রা কিছুটা কমেছে। এবার উত্তরবঙ্গে বৃষ্টি হলে তা আরও নিম্নমুখী হবে। আবহবিদ জানান,  কয়েকদিনের জন্য শীত ফিরে এসেছে।  

এদিকে, রাজধানী দিল্লিতে এখনও দাপুটে ইনিংস খেলছে শীত। এদিনও কুয়াশায় ঢেকেছে রাজধানীর বিভিন্ন এলাকা। সকালের পাঁচটি বিমানের গতিপথ বদলে দেওয়া হয়েছে। দিল্লির পাশাপাশি পাঞ্জাব, হরিয়ানা ও পূর্ব উত্তরপ্রদেশ ও বিহারও ঘন কুয়াশায় মুড়েছে।

[আরও পড়ুন: ‘লাভ জেহাদ’-এর শিকার, ধনিয়াখালিতে প্রেমিকার গলায় কোপ যুবকের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে