BREAKING NEWS

১৪ ফাল্গুন  ১৪২৭  রবিবার ২৮ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

অকাল বৃষ্টিতে ভিজল কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন প্রান্ত, সোমবার থেকেই কমবে তাপমাত্রা

Published by: Sayani Sen |    Posted: February 7, 2021 8:52 am|    Updated: February 7, 2021 9:01 am

An Images

নব্যেন্দু হাজরা: আবহাওয়া দপ্তরের পূর্বাভাসই সত্যি হল। রবিবার প্রায় ভোররাত থেকেই হালকা বৃষ্টিতে (Rain) ভিজল কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন প্রান্ত। কোথাও কোথাও আকাশের মুখ ঢেকেছে মেঘে। তবে চিন্তার কোনও কারণ নেই। বৃষ্টির জন্য রবিবারের কোনও পরিকল্পনা বাতিলের প্রয়োজনীয়তা নেই। কারণ, বেলা বাড়ার সঙ্গে সঙ্গেই বদল হবে আবহাওয়ার। সকাল দশটার পর বৃষ্টির সম্ভাবনা নেই বললেই চলে। দেখা মিলতে পারে হালকা রোদেরও।

ফেব্রুয়ারির (February) প্রথম সপ্তাহে কেন এই বৃষ্টি? আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, মধ্যপ্রদেশের দিকে একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। তার ফলেই কলকাতা-সহ রাজ্যের একাধিক জেলা বৃষ্টিতে ভেজে। রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৭ ডিগ্রি সেলসিয়াস। গতকাল অর্থাৎ শনিবার শহরের তাপমাত্রা ছিল কিছুটা কম। ওইদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫.২ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে ৯৯ শতাংশ জলীয় বাষ্প ছিল।

[আরও পড়ুন: আমন্ত্রণ ফেরালেন মুখ্যমন্ত্রী, হলদিয়ার অনুষ্ঠানে এক মঞ্চে দেখা যাবে না মোদি-মমতাকে]

কখনও পশ্চিমী ঝঞ্ঝা তো কখনও নিম্নচাপের প্রভাবে শুরু থেকে ঠান্ডা (Winter) ধাক্কা খেয়েছে ঠিকই। তবে গত ১০ বছরে এবার রেকর্ড ঠান্ডার সাক্ষী ফেব্রুয়ারি। শীতলতম মাস বেশ তাড়িয়ে তাড়িয়েই উপভোগ করেছেন শীতপ্রেমীরা। সোমবার থেকে আরও একবার বদলাবে রাজ্যের শীতচিত্র। হাওয়া অফিস সূত্রে খবর, আবারও রাজ্যে দেখা মিলবে কনকনে শীতের। সর্বনিম্ন তাপমাত্রা নামতে পারে ১৩ ডিগ্রি সেলসিয়াসেও। বুধবার পর্যন্ত জারি থাকবে শীতের এই স্পেল। তার ফলে রাজ্যের শীতবিলাসীরা যে যথেষ্ট খুশি সে বিষয়ে কোনও সন্দেহ নেই। তবে বৃহস্পতিবার থেকেই আবারও চড়বে তাপমাত্রার পারদ। সেই সময় থেকেই বঙ্গে শীত বিদায় নেবে কিনা, সে বিষয়ে যদিও হাওয়া দপ্তরের তরফে এখনও কিছুই জানা যায়নি। সোমবার থেকে রাজ্যের বিভিন্ন প্রান্তে ঘন কুয়াশার দাপটও লক্ষ্য করা যেতে পারে।

[আরও পড়ুন: অসুস্থতার কারণ দেখিয়ে হলদিয়ায় প্রধানমন্ত্রীর অনুষ্ঠান এড়ালেন শিশির অধিকারী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement