১৫ অগ্রহায়ণ  ১৪২৭  শনিবার ৫ ডিসেম্বর ২০২০ 

Advertisement

হোম কোয়ারেন্টাইনে থাকা রোগীদের চিকিৎসা করবেন স্থানীয় চিকিৎসকরাই! নয়া উদ্যোগ হাওড়ায়

Published by: Tiyasha Sarkar |    Posted: November 6, 2020 12:34 pm|    Updated: November 6, 2020 12:34 pm

An Images

ছবি: প্রতীকী

অরিজিৎ গুপ্ত, হাওড়া: এবার থেকে হোম কোয়ারেন্টাইনে (Home Quarantine) থাকা করোনা রোগীরা চিকিৎসা করাতে পারবেন স্থানীয় চিকিৎসকদের কাছে। তবে ওই ডাক্তারকে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন, ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন অফ পেডিয়াট্রিকসের মতো চিকিৎসক সংগঠনের একটির সদস্য হতে হবে। হাওড়া জেলা স্বাস্থ্যদপ্তর সূত্রে খবর, ফোনে স্থানীয় চিকিৎসকরা হোম কোয়ারেন্টাইনে থাকা করোনা রোগীদের চিকিৎসার পরামর্শ দিতে পারবেন।

জানা গিয়েছে, রোগীকে আগে স্বাস্থ্য দপ্তরকে জানাতে হবে, কোন চিকিৎসকের পরামর্শ নেবেন তিনি। যাঁর পরামর্শ তিনি নেবেন সেই চিকিৎসকের নাম জেলা স্বাস্থ্যদপ্তরকে জানাতে হবে। ওই চিকিৎসক আইএমএ-র মতো চিকিৎসক সংগঠনের সদস্য কি না তা খতিয়ে দেখা হবে। এরপর জেলা প্রশাসনের তরফে সবুজ সংকেত দিলেই চিকিৎসা শুরু করতে পারবেন স্থানীয় ওই চিকিৎসক। স্বাস্থ্যদপ্তর হাওড়া জেলায় পাইলট প্রোজেক্ট হিসাবে এটি শুরু করছে। এ বিষয়ে ২৫ জন চিকিৎসকের সঙ্গে ইতিমধ্যেই আলোচনা চলছে।

[আরও পড়ুন: বালির লরির ধাক্কায় পরিবারের তিনজনের মৃত্যু, বিক্ষোভ-পুলিশের গাড়ি ভাঙচুরে উত্তপ্ত জামালপুর]

জেলা স্বাস্থ্যদপ্তরের এক আধিকারিকের কথায়, যে সমস্ত করোনা রোগী টেলিমেডিসিনে চিকিৎসকদের কাছ থেকে পরামর্শ নেবেন তাঁরাই স্থানীয় ডাক্তারদের কাছ থেকে পরামর্শ পাবেন। ইতিমধ্যেই জেলা স্বাস্থ্যদপ্তর ও হাওড়া পুরসভা টেলিমেডিসিনের মাধ্যমে হোম কোয়ারেন্টাইনে থাকা রোগীদের চিকিৎসা শুরু করেছে।

[আরও পড়ুন: সোশ্যাল মিডিয়ায় ফের টিম পিকের বিরুদ্ধে ক্ষোভপ্রকাশ মিহির গোস্বামীর, অস্বস্তিতে দল]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement