৩ মাঘ  ১৪২৬  শুক্রবার ১৭ জানুয়ারি ২০২০ 

Menu Logo ফিরে দেখা ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৩ মাঘ  ১৪২৬  শুক্রবার ১৭ জানুয়ারি ২০২০ 

BREAKING NEWS

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: নাগরিকত্ব সংশোধিত আইন বা CAA-এর বিরোধিতায় ফুঁসছে প্রায় গোটা দেশ। বাদ যায়নি বাংলাও। ভাঙচুর, অগ্নিকাণ্ডে উত্তপ্ত বিভিন্ন জেলা। এই পরিস্থিতিতে ঝাড়খণ্ডে নির্বাচনী প্রচারে যাওয়ার আগে রবিবার রাজ্যের দলীয় নেতাকর্মীদের সঙ্গে অন্ডালে দেখা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সূত্রের খবর, রাজ্যের বর্তমান পরিস্থিতি নিয়েও আলোচনাও করতে পারেন প্রধানমন্ত্রী।

ঝাড়খণ্ডে তৃতীয় দফার নির্বাচন হয়ে গিয়েছে। বাকি আর দু’দফার নির্বাচন। তার আগে রবিবার ঝাড়খণ্ডের দুমকায় ভোটপ্রচারে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তার আগে অন্ডাল বিমানবন্দরে নামবেন তিনি। সেখানেই রাজ্য বিজেপির সহ সভাপতি বিশ্বপ্রিয় রায়চৌধুরির নেতৃত্বে বেশ কয়েকজন তাঁকে স্বাগত জানাবেন। দুপুর একটা নাগাদ কিছুক্ষণের জন্য রাজ্য নেতৃত্বর সঙ্গে কথা বলবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ওয়াকিবহাল মহল মনে করছে দলীয় নেতাদের কাছ থেকে রাজ্যর বর্তমান পরিস্থিতি সম্পর্কে খোঁজখবর নিতে পারেন প্রধানমন্ত্রী।

[আরও পড়ুন: CAA-এর প্রতিবাদে বিক্ষোভ: জেলায় জেলায় অশান্তি, স্টেশন-বাসে আগুন]

সংসদের উভয় কক্ষে পাশ হওয়ায় নাগরিকত্ব সংশোধন বিল বা CAB-তে স্বাক্ষর করে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। তার ফলে বর্তমানে আইনে পরিণত হয়েছে CAB। আর তারপরই শুক্রবার থেকে আন্দোলনে আঁচে ফুঁসছে বাংলার একাধিক জেলা। ওইদিন হাওড়ার উলুবেড়িয়া, বাগনান এবং মুর্শিদাবাদের বেলডাঙা স্টেশনে ব্যাপক ভাঙচুর করা হয়। আগুনও লাগিয়ে দেওয়া হয় স্টেশনে। ভাঙচুর চালানো হয় বেশ কয়েকটি এক্সপ্রেসেও। শনিবার সকালে রাজ্যের পরিস্থিতির কোনও বদল হয়নি। হাওড়ার সাঁতরাগাছি, কোনা এক্সপ্রেসওয়ে-সহ বিভিন্ন এলাকায় চলে বিক্ষোভ। পাশাপাশি মুর্শিদাবাদের অবস্থাও যথেষ্ট ঘোরাল। এই পরিস্থিতিতে ঝাড়খণ্ডে নির্বাচনী প্রচারে যোগ দিতে যাওয়ার আগে রাজ্যে দলীয় নেতাদের সঙ্গে কথা বলবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাঁকে ঘিরে যাতে কোনও অশান্তি তৈরি হতে না পারে তাই নিরাপত্তার দিকে বিশেষ নজর দেওয়া হচ্ছে।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং