BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

গরম থেকে মিলতে পারে স্বস্তি, সপ্তাহান্তে দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস হাওয়া অফিসের

Published by: Bishakha Pal |    Posted: June 1, 2019 1:04 pm|    Updated: June 1, 2019 1:04 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্যাচপ্যাচে গরম থেকে স্বস্তি মিলতে আর হয়তো বেশি দেরি নেই। উত্তরবঙ্গে ইতিমধ্যেই প্রাক-বর্ষার বৃষ্টি শুরু হয়ে গিয়েছে। সম্ভবত আগামী সপ্তাহের মধ্যে দক্ষিণবঙ্গেও শুরু হয়ে যাবে প্রাক-বর্ষার বৃষ্টি। কিন্তু, তার আগে এই সপ্তাহের শেষেও ভিজতে পারে তিলোত্তমা। আবহাওয়া দপ্তর সূত্রের খবর, শনিবার বিকেলে কলকাতা ও শহরতলীর বেশ কিছু জায়গায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রবিবার ও সোমবার বৃষ্টি হবে বলেও পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

[ আরও পড়ুন: নারদ কাণ্ডে ফের সক্রিয় ইডি, তলব রত্না চট্টোপাধ্যায়-শ্রেয়া পাণ্ডেকে ]

জ্যৈষ্ঠের গরমে হাসফাঁস অবস্থা শহরবাসীর। তীব্র দাবদাহের ছোবল থেকে বাঁচতে এখন সামান্য বৃষ্টিই মরুভূমিতে মরূদ্যানের মতো। আষাঢ় আসতে এখনও বেশ কিছুদিন দেরি। কিন্তু একে গরম। তার উপর আকাশ আজ মেঘলা। ফলে গুমোট হয়ে রয়েছে আবহাওয়া। বাড়ছে অস্বস্তি। কিন্তু আবহাওয়া দপ্তর সূত্রে পাওয়া গিয়েছে সুখবর। জানা গিয়েছে শনিবার কলকাতা ও শহর সংলগ্ন এলাকায় বিকেলে ঝড়বৃষ্টি হতে পারে। নিম্নচাপের কারণেই এই বৃষ্টি হতে পারে বলে খবর। এছাড়া রবিবার ও সোমবারও রয়েছে বৃষ্টির সম্ভাবনা। তবে ভারী বৃষ্টির সম্ভাবনা কোথাও নেই। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় হালকা বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। পশ্চিমের জেলাগুলিতে বিক্ষিপ্ত বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

উত্তরবঙ্গ অবশ্য ইতিমধ্যেই ভিজতে শুরু করে দিয়েছে। দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারের মতো জেলাগুলিতে চলছে বর্ষণ। দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ুর দ্বিতীয় শাখাটি আন্দামান ঢুকে পড়ার ফলে উত্তরবঙ্গের দরজায় কড়া নাড়ছে বর্ষা। যদিও এখনই পাকাপাকিভাবে দক্ষিণবঙ্গে বর্ষা ঢোকার সম্ভাবনা কম। কারণ আগামী ৬ তারিখ দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ুর মূল শাখাটি কেরলে ঢোকার কথা। সাত থেকে ১০ দিনের মাথায় তা ঢুকবে দক্ষিণবঙ্গে। তার আগে প্রাক-বর্ষার বর্ষণেই খুশি থাকতে হবে শহরবাসীকে। পরিস্থিতি এখন এমন, যে নেই মামার চেয়ে কানা মামা ভাল। তাই মুষলধারে বৃষ্টি না হোক, অল্প বৃষ্টিতেই নাহয় ভিজুক কলকাতা।

[ আরও পড়ুন: কান টানতেই এল মাথা, সিবিআই অফিসে পৌঁছাল ট্রাঙ্ক ভরতি সারদার নথি ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement