BREAKING NEWS

২৪ বৈশাখ  ১৪২৮  শনিবার ৮ মে ২০২১ 

READ IN APP

Advertisement

West Bengal Assembly Polls: চতুর্থ দফার নির্বাচনে মহিলা ও তরুণ ভোটারদের বিশেষ বার্তা মোদি-মমতার

Published by: Subhajit Mandal |    Posted: April 10, 2021 11:37 am|    Updated: April 10, 2021 12:08 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যের ভোট চতুর্থীতে মহিলা এবং তরুণদের দিকে বিশেষ নজর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi)। আর তিন দফা ভোটের মতো এই দফাতেও রেকর্ড সংখ্যায় ভোটদানের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী। তবে, এবার ব্যতিক্রম হল, এই দফায় আলাদা করে উল্লেখ করলেন তরুণ এবং মহিলাদের কথা। যা বেশ তাৎপর্যপূর্ণ। একইভাবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও (Mamata Banerjee) বিশেষভাবে মা-ভাই-বোনেদের রেকর্ড হারে ভোটদান করতে অনুরোধ করেছেন। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর (Amit Shah) টুইটে আবার পুরোদস্তুর রাজনীতির গন্ধ। তিনি বললেন, তোষণের রাজনীতি দূরে সরিয়ে উন্নয়নের জন্য ভোট দিন।

চতুর্থ দফার ভোটের দিন সকালে প্রধানমন্ত্রীর টুইট, “পশ্চিমবঙ্গে চতুর্থ দফার ভোট শুরু হয়েছে। আজকের ভোটদাতাদের কাছে রেকর্ড সংখ্যায় ভোটদানের আহ্বান জানাচ্ছি। তরুণ ও মহিলা ভোটারদেরও বিপুল সংখ্যায় ভোটদানের অনুরোধ জানাচ্ছি।” মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও রেকর্ড হারে ভোটদানের আহ্বান জানিয়েছেন। তাঁর টুইট,”আমি বাংলার সকল মা, ভাই ও বোনেদের আবেদন করব, সকলে আজ বিপুল সংখ্যায় নিজের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করুন।” তাৎপর্যপূর্ণ ভাবে মোদি এবং মমতা দু’জনেই এই পর্বের মহিলা এবং তরুণ ভোটরদের বাড়তি গুরুত্ব দিয়েছেন। তার কারণ, এই পর্বে ভোটারদের মধ্যে মহিলা এবং যুবসমাজের আধিক্য লক্ষণীয়।

[আরও পড়ুন: চুঁচুড়ায় ‘ছাপ্পা’ রুখতে গিয়ে আক্রান্ত লকেট, বিজেপি প্রার্থীর গাড়ি ভাঙচুর]

মোদি-মমতারা অরাজনৈতিক কিন্তু স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর টুইটে আবার পুরোদস্তুর রাজনীতির গন্ধ। তিনি সাফ বলছেন, “তোষণ এবং দুর্নীতির বিরুদ্ধে আপনার ভোট বাংলার উন্নয়ন এবং প্রগতি সুনিশ্চিত করতে পারে। তাই সকলের কাছে আমার অনুরোধ, বিপুল সংখ্যায় ভোট দিন। বিশেষ করে প্রথমবারের ভোটাররা।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement