২  ভাদ্র  ১৪২৯  বুধবার ১৭ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বন্যা বিপর্যস্ত অসমের পাশে দাঁড়ালেন আমির খান, ত্রাণ তহবিলে দিলেন ২৫ লক্ষ টাকা

Published by: Akash Misra |    Posted: June 28, 2022 9:19 am|    Updated: June 28, 2022 12:53 pm

Aamir Khan donates Rs. 25 lakhs to CM relief fund | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অসমের বন্যা প্রাণ কেড়েছে বহু মানুষের। বহু মানুষ হারিয়েছেন তাঁদের ঘর সংসার। বন্যার জলে রোজ বেঁচে থাকাটাই কঠিন হয়ে পড়েছে অসমের। প্রাথমিক হিসাব বলছে, এই বন্যায় প্রায় ১ লাখ ৮৭০ হেক্টর জমির ফসল নষ্ট হয়েছে।

বন্যায় বিপর্যস্ত মানুষদের পাশে দাঁড়াতে অসমে তৈরি হয়েছে ৭৫৯ টি ত্রাণ শিবির। এই ত্রাণ শিবিরে আশ্রয় পেয়েছেন প্রায় ২ লাখের বেশির মানুষ। এছাড়াও, ৬৩৬টি কেন্দ্র থেকে ত্রাণ বিলি করা হচ্ছে বলেও জানিয়েছে ASDMA। আর এবার বন্যা বিপর্যস্ত অসমের পাশে দাঁড়ালেন আমির খান। অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে জানান, বলিউডের মিস্টার পারফেকশনিস্ট আমির খান মুখ্যমন্ত্রী ত্রাণ তহবিলে প্রায় ২৫ লক্ষ টাকা দান করেছেন। আমির খানকে ধন্যবাদ জানিয়েছেন অসমের মুখ্যমন্ত্রী। তবে শুধুই আমির খান নন, এর আগে ত্রাণ তহবিলে অর্থদান করেছেন বলিউড অভিনেতা অর্জুন কাপুর ও পরিচালক রোহিত শেট্টি।

[আরও পড়ুন: যৌন হেনস্তার মামলায় গ্রেপ্তার দক্ষিণী তারকা বিজয় বাবু]

প্রসঙ্গত, প্রশাসন সূত্রে জানা গিয়েছে, রাজ্যের ৩২টি জেলা কমবেশি ক্ষতিগ্রস্ত হলেও তার মধ্যেও মারাত্মক ক্ষতি হয়েছে বজলি, বক্সা, বরপেটা, গোয়ালপাড়া, কামরূপ, করিমগঞ্জ, লখিমপুর, মাজুলি, নগাওঁ, নলবাড়ি, শিবসাগর। অসমের বন্যা পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি রাজ্যের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মাকে (Himanta Biswa Sarma) ফোন করেন। মুখ্যমন্ত্রীকে সবরকম সাহায্যের আশ্বাস দিয়েছেন তিনি।

Death toll in Assam flood rises to 89 with seven more on tuesday

এদিকে বন্যায় পড়শি রাজ্য ত্রিপুরার অবস্থাও ভাল নয়। সেখানে দুর্যোগে ইতিমধ্যে ১০ হাজার মানুষ ঘরছাড়া হয়েছেন। আগরতলা গত ৬০ বছরে সর্বোচ্চ বৃষ্টিপাতের সাক্ষী হয়েছে। দুর্যোগে ক্ষয়ক্ষতির মুখে উত্তর-পূর্বের আরেক রাজ্য মেঘালয়ও। ১৯৪০ সালের পর সবথেকে বেশি বৃষ্টি হয়েছে চেরাপুঞ্জির মৌসিনরামে। দুর্যোগে মৃতদের পরিবারের জন্য ৪ লক্ষ টাকা আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছেন মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাড সাংমা (Conrad Sangma)।

Eight died in Assam flood, Four lac homeless

[আরও পড়ুন: OMG! আলিয়া ছাড়াও রয়েছেন আরেক স্ত্রী! প্রথম বউয়ের খবর নিজেই জানালেন রণবীর কাপুর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে