৭ ভাদ্র  ১৪২৬  রবিবার ২৫ আগস্ট ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৫৪তম জন্মদিনেই ভক্তদের জন্য এক বিশেষ উপহারের ঘোষণা করেছিলেন আমির খান। তাঁর পরবর্তী ছবি ‘লাল সিং চাড্ডা’ যা নিয়ে আপাতত তাঁর ব্যস্ততা তুঙ্গে। হলিউড ক্লাসিক ‘ফরেস্ট গাম্প’-এর ছায়া অবলম্বনে তৈরি হচ্ছে এই ছবি। আমির খোদ রয়েছেন ছবির মূল চরিত্র লাল সিং চাড্ডার ভূমিকায়। আর তাঁর বিপরীতে দেখা যাবে করিনা কাপুর খানকে।

[আরও পড়ুন: অভিনয়ের পাশাপাশি এবার প্রযোজক হিসেবে নাম লেখালেন বিদ্যা বালন]

বলিউডে তিনি মিস্টার পারফেকশনিস্ট নামেই পরিচিত। তাই ছবির চিত্রনাট্য এবং চরিত্রমাফিক নিজের চেহারা গড়ে তুলতে যে কোনও রকম করসত ছাড়বেন না, তা হলফ করে বলাই যায়। লাল সিং চাড্ডার চরিত্রে অভিনয়ের জন্য কী না করেছেন? মোট ছ’মাস ধরে জোর কসরত করতে হয়েছে আমিরকে। কমাতে হয়েছে শরীরের ওজন। একদম ছিপছিপে চেহারায় ধরা দিয়েছেন ক্যামেরার সামনে। দিনরাত শারীরিক কসরত করে প্রায় ২০ কেজির মতো ওজন ঝরিয়ে ফেলেছেন মিস্টার পারফেকশনিস্ট। তা কেমন লাগছে তাঁকে লাল সিং চাড্ডার চরিত্রে? সম্প্রতি প্রকাশ্যে এসেছে আমিরের সেই লুক। হলুদ পাগড়ি, হাতে কড়া, দাড়ি-গোঁফে পুরোপুরি পালটে গিয়েছে অভিনেতার চেহারা। পুরোদস্তুর লাল সিং চাড্ডা হয়ে উঠেছেন তিনি। পাশাপাশি এও জানা গিয়েছে যে দেশের বতর্মান রাজনৈতিক প্রেক্ষাপটও ঠাঁই পেয়েছে আমিরের ‘ফরেস্ট গাম্প’-এর হিন্দি রিমেকে।

হলিউড ক্লাসিকের রিমেক হলেও আদ্যোপান্ত ভারতের প্রেক্ষাপটে লেখা হয়েছে এই ছবির কাহিনি। ভারতের বেশ কিছু গুরুত্বপূর্ণ রাজনৈতিক ঘটনা এবং তাঁর পট পরিবর্তন ধরা দেবে এই ছবিতে। সূত্রের খবর, ‘লাল সিং চাড্ডা’য় উঠে আসবে ’৯২-এর বাবরি মসজিদ ধ্বংসের কাহিনির পাশাপাশি গুজরাটের মুখ্যমন্ত্রী থেকে দেশের প্রধানমন্ত্রী পদে নরেন্দ্র মোদির উত্থানের গল্প। নয়ের দশক থেকে বর্তমান রাজনৈতিক পরিস্থিতির পরিবর্তিত রূপের আদলেই সাজানো হয়েছে ছবির চিত্রনাট্য।    

[আরও পড়ুন: স্বাধীন ভারতের প্রথম দুই মহিলা সিরিয়াল কিলারকে নিয়ে ওয়েব সিরিজ সুমন মুখোপাধ্যায়ের]

ফরেস্ট গাম্প’-এ ঠিক যেমন মার্কিন মুলুকের অস্থির রাজনৈতিক পরিস্থিতির গল্প দেখা গিয়েছিল, ‘লাল সিং চাড্ডা’তেও আমির ভারতের রাজনীতিতে উগ্র দক্ষিণপন্থীদের শক্তি প্রদর্শনের কাহিনি তুলে ধরতে চেয়েছেন। নয়ের দশকে যে যাত্রা শুরু হয়েছিল তার সবথেকে বড় সাফল্য রচনা হয়ে গিয়েছে ২০১৪ সালে প্রধানমন্ত্রী পদে মোদির শপথ নেওয়ার সময়েই। আর ২০১৯ সালে দ্বিতীয়বার গেরুয়া শিবিরের আধিপত্য বজায় রাখাও যথেষ্ট তাৎপর্যপূর্ণ। গোটা দেশে বয়ে গিয়েছে গেরুয়া ঝড়। আমির অভিনীত ‘লাল সিং চাড্ডা’তে সেসব কাহিনিই একের পর এক সাজিয়েছেন চিত্রনাট্যকার অতুল কুলকার্ণি। পরিচালনায় অদ্ভেত চন্দন।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং