Advertisement
Advertisement
রিচা চাড্ডা, পাঙ্গা, Panga

কবাডি শিখতে গোটা উত্তর ভারতটাই চষে ফেলেছেন রিচা চাড্ডা

ব্যাপারটা কী?

Actor Richa Chadda begun shooting the second phase of 'Panga'
Published by: Sandipta Bhanja
  • Posted:April 9, 2019 8:30 pm
  • Updated:April 9, 2019 8:30 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘পাঙ্গা’ ছবির শুটিং শুরু হয়েছে অনেক আগেই। ছবির মূল চরিত্রে দুই মহিলা কবাডি খেলোয়ার। এই দুই মহিলা চরিত্রে দেখা যাবে কঙ্গনা রানাউত এবং রিচা চাড্ডাকে। প্রথমার্ধের শুট ইতিমধ্যেই শেষ। সদ্য শুরু হয়েছে দ্বিতীয় ভাগের শুট। আর এরজন্য যারপরনাই ব্যস্ত ছবির অন্যতম নায়িকা রিচা। কবাডির মতো জৌলুস হারিয়ে ফেলা খেলা নিয়ে যে একটা সিনেমা হতে পারে, সেই আশাটা জুগিয়েছিলেন পরিচালক অশ্বিনী আইয়ার তিওয়ারি। জাতীয় খেলা। নামেই সার। কিন্তু আজ আর স্কুল বা পাড়ার ময়াদানে এ খেলার কোনও অস্তিত্ব নেই। দেশের জাতীয় খেলার তকমা থাকলেও, আজকাল গ্রামাঞ্চলে দূরবীনে চোখ রাখলেও কবাডির দল পাওয়া মুশকিল। অগত্যা, এ ছবির চরিত্রের জন্য প্রস্তুতি নিতে গিয়েও কসরত করতে হয়েছে রিচাকে। তা কীভাবে নিলেন তিনি ‘পাঙ্গা’ নেওয়ার প্রস্তুতি? জানিয়েছেন রিচা খোদ।

[আরও পড়ুন:  প্রেমিকা নাতাশাকে খুনের হুমকি, মহিলা অনুরাগীর বিরুদ্ধে মামলা বরুণের]

Advertisement

‘পাঙ্গা’র চরিত্রের জন্য সবচাইতে আগে যেটা দরকার ছিল, তা হল কবাডি খেলার কৌশল জানা। এমনিতে বাধ্য ছাত্রী হিসেবে পরিচালকদের কাছে সুনাম রয়েছে রিচার। আর তাই হোমওয়ার্কও করেছেন মন দিয়ে। বাস্তব জীবনে যারা কবাডি খেলোয়ার, তাঁদের সঙ্গে দেখা করেন অভিনেত্রী। শুধু তাই নয়, উত্তর ভারতের বেশ কিছু রাজ্য চষে ফেলেছেন। বিহার, পাটনা, রাঁচির প্রত্যন্ত গ্রামাঞ্চলে গিয়ে সেখানকার মহিলা কবাডি খেলোয়ারদের সঙ্গে দেখা করেছেন। শুধু কবাডি খেলোয়ারদের সঙ্গে দেখা করাই নয়, ঘণ্টার পর ঘণ্টা তাঁদের সঙ্গে ময়দানে কাটিয়েছেন। কবাডি খেলার ক্ষেত্রে বিভিন্ন রাজ্যের কৌশল নাকি ভিন্ন ভিন্ন, উত্তর ভারত সফরশেষে এমনটাই আবিষ্কার করেছেন অভিনেত্রী রিচা চাড্ডা। তাই এই খেলার পুঙ্খানুপুঙ্খ কৌশল কেমন হবে, তা এখন মোটমাট অনেকটাই জানা তাঁর।

Advertisement

[আরও পড়ুন:  হরিদ্বারে এসে যেন বোধোদয় হল, উইল স্মিথের ধ্যানস্থ ছবি ধন্য ধন্য নেটদুনিয়ায়]

প্রসঙ্গত, গত মাসেই কঙ্গনা রানাউত নিজের অংশের দ্বিতীয় ভাগের শুট সেরেছেন। সেসময়ে শুট হয়েছিল ভোপাল এবং মধ্যপ্রদেশ। গতে বাঁধা ছকের বাইরে গিয়ে দুই মেয়ের স্বপ্ন দেখা নিয়েই এই ছবির গল্প তৈরি হয়েছে। গত মাসেই ‘পাঙ্গা’র ফার্স্টলুক মুক্তি পেয়েছে। প্রেক্ষাগৃহে এই ছবি আসছে পরের বছর অর্থাৎ ২০২০ সালের ২৪ জানুয়ারি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ