৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

কাজের প্রতি নিষ্ঠা, ক্যানসার চিকিৎসার মাঝেই শুটিং ফ্লোরে সঞ্জয় দত্ত

Published by: Sandipta Bhanja |    Posted: September 8, 2020 10:52 pm|    Updated: September 8, 2020 10:52 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাজের প্রতি নিষ্ঠা আর দর্শকের প্রতি দায়বদ্ধতাই আসল। তাই বোধহয় শরীরের মারণ রোগ বাসা বাঁধলেও দমে যায়নি সঞ্জয় দত্তের (Sanjay Dutt) ‘ডেডিকেশন’। চিকিৎসার মাঝেই ‘সামসেরা’ ছবির শুটিং শুরু করলেন অভিনেতা। বাকি ছিল ৬ দিনের শুট। তা শেষ করতেই এবার ময়দানে নেমে পড়লেন সঞ্জুবাবা।

বলিউডের ‘ব্যাড বয়’-এর শরীরে মারণ রোগ ‘লাং অ্যাডিনোকার্সিনোমা’ ( Lung adenocarcinoma ) পৌঁছেছে চতুর্থ পর্যায়ে। যেখান থেকে ফিরে আসার সম্ভাবনা মাত্র ১০ শতাংশ! হাসপাতাল সূত্রের এই খবরই চিন্তার ভাঁজ ফেলেছিল সঞ্জয় অনুরাগীদের কপালে। সেই সঙ্গে বলিউডের বেশ কিছু পরিচালকের মাথাতেও যেন বাজ পড়েছে। কারণ? এই মুহূর্তে ৭৩৫ কোটি টাকার বিলগ্নিকরণ রয়েছে সঞ্জয় দত্তের উপর। অতঃপর অভিনেতার অসুস্থ হওয়ার খবর শুনে তাঁরা চিন্তিত তো বটেই, সেই সঙ্গে এতগুলো প্রজেক্টের ভবিষ্যৎও রীতিমতো আশঙ্কায়!

বর্তমানে সঞ্জয় দত্তের ঝুলিতে রয়েছে মোট ৬টি ছবি। যেগুলোর মধ্যে বেশকিছু ছবির কাজ শেষ এবং সেগুলি আপাতত মুক্তির অপেক্ষায় রয়েছে। তিন দিনের শুটিং বাকি রয়েছে ‘কেজিএফ চ্যাপটার ২’ ছবির। সঞ্জয় দত্তের জন্মদিন উপলক্ষে এই ছবির ফার্স্ট লুক মুক্তি পেয়েছিল ২৯ জুলাই। ৬ দিনের শুটিং বাকি রয়েছে ‘শামসেরা’ ছবিরও। বাকি কিছু দৃশ্য এবং প্যাচওয়র্কের কাজ। সেসবের কাজ শেষ করেই বছরের শেষের দিকে ডিসেম্বর মাসে চিকিৎসার জন্য মার্কিন মুলুকে যাবেন সঞ্জয়।

[আরও পড়ুন: সামাজিক দূরত্ববিধি শিকেয়! বসিরহাটে অ্যাপ উদ্বোধন অনুষ্ঠানে নুসরতকে ঘিরে ভিড়]

অন্যদিকে ‘পৃথ্বীরাজ’ ছবির মাত্র ৪০ শতাংশ শুটিং হয়েছে। বাকি সিংহভাগ অংশের কাজ। আর এই ‘পৃথ্বীরাজ’ নির্মাতারাই এখন বেজায় বিপাকে পড়েছেন। বহু প্রতীক্ষিত এক ছবি। ঘোষণা হয়ে গিয়েছে অনেক আগেই। মাঝে লকডাউনের জন্য শুটিংয়ে দাড়ি পড়েছিল। কিন্তু এবার? এখন তো অভিনেতাই গুরুতর অসুস্থ হয়ে পড়লেন। শুটিং কবে শুরু হবে, কবে শেষ হবে, কোনও ঠিক নেই। ‘শামসেরা’র বাজেট ১৪০ কোটি, ‘কেজিএফ চ্যাপটার ২’র বাজেট ১৫০ এবং সবথেকে বেশি বাজেট ‘পৃথ্বীরাজ’-এর, মোট ৩০০ কোটি। যে ছবিতে দেখা যাবে অক্ষয় কুমার এবং মানুষি চিল্লারকে।

দিন দুয়েক আগেই জানা গিয়েছে যে, সঞ্জয় দত্তের প্রথম পর্যায়ের কেমোথেরাপি সফল হয়েছে। আসন্ন সপ্তাহে দ্বিতীয় পর্যায়ের কেমোথেরাপি শুরু করবেন ক্যানসার আক্রান্ত অভিনেতা। প্রথমটায় জানা গিয়েছিল, যত দ্রুত সম্ভব মার্কিন মুলুকে উড়ে যাবেন চিকিৎসার জন্য। কিন্তু পরে স্ত্রী মান্যতা জানিয়ে দিয়েছেন যে, এক্ষুণি নয়, আগে মুম্বইয়ে থেকেই চিকিৎসা চলবে সঞ্জয়ের। তারপর পরিস্থিতি বুঝে আমেরিকায় পাড়ি দেবেন তাঁরা।

[আরও পড়ুন: ওটিটি প্ল্যাটফর্মে নতুন মোড়কে আসছে ‘দেবদাস’, চন্দ্রমুখীর চরিত্রে রাইমা সেন]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement