২১ অগ্রহায়ণ  ১৪২৬  রবিবার ৮ ডিসেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফুটবলের প্রতি বাঙালির আবেগ চিরদিনের। শুধু বাঙালি বললে ভুল হবে, গোটা ভারতের কাছেই ফুটবল মানে বাঁধনছাড়া উল্লাস। এর সঙ্গে আবেগ তো জড়িয়ে আছেই। প্রযোজক বনি কাপুর একটি সাক্ষাৎকারে জানিয়েছিলেন মুম্বইয়ের তিলকনগর কলোনিতে থাকাকালীনই ফুটবলে মজে যান তিনি। তাঁর খেলার দুনিয়ায় পা রাখা ফুটবল দিয়ে। তাই ফুটবলার সৈয়দ আবদুল রহিমের কথা শোনার পর থেকেই সেটি সেলুলয়েডে তুলে আনা নিয়ে তাঁর আগ্রহ জন্মায়। সেই বহু প্রতীক্ষিত ছবির পোস্টার মুক্তি পেল সোমবার। ছবির নাম ‘ময়দান’।

[ আরও পড়ুন: ফিরছে ভূতুড়ে কমেডি, ভুলভুলাইয়া ২-এর ফার্স্ট লুকে চমকে দিলেন কার্তিক ]

পোস্টারের উপরেই লেখা আছে ‘ভারতীয় ফুটবলের স্বর্ণযুগ ১৯৫২-১৯৬২’। এই সময়ের মধ্যে ভারতীয় ফুটবল যে উচ্চতায় পৌঁছেছিল, তার অন্যতম কান্ডারি ছিলেন রহিম সাহেব। আধুনিক ভারতীয় ফুটবল তাঁর হাত ধরেই পূর্ণতা পেয়েছে। তাঁর কোচিংয়েই ভারতীয় ফুটবল স্বর্ণযুগ দেখেছিল। হেলসিঙ্কি অলিম্পিক্সে যুগোস্লাভিয়ার কাছে দশ গোল খেয়েছিল ভারত। সেখান থেকে শুরু হবে ছবি। সেই অপমানিত টিমই কীভাবে উঠে দাঁড়াল, কীভাবে তাকে সাজালেন রহিম সাহেব, এসবই পর্দায় তুলে ধরা হবে।

রহিম সাহেবের চরিত্রটি পর্দায় ফুটিয়ে তুলবেন অজয় দেবগন। ছবিটি পরিচালনা করবেন অমিত শর্মা। তবে ছবির পোস্টারে সেসবের কোনও উল্লেখ নেই। অভিনেতা হিসেবে অজয় দেবগনের কোনও বিকল্প নেই। কোনও চরিত্র পর্দায় ফুটিয়ে তোলার পিছনে অনেক পরিশ্রম করেন তিনি। শোনা গিয়েছে রহিম সাহেবের চরিত্রে অভিনয়ের জন্য নাকি নিয়মিত প্রশিক্ষণ নিচ্ছেন তিনি। পরিচালক হিসেবে অমিত শর্মারও কোনও তুলনা নেই। তাঁর পরিচালিত ছবি ‘বধাই হো’ সম্প্রতি সেরা বিনোদনমূলক ছবি হিসেবে জাতীয় পুরস্কার জিতেছে। ছবিতে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে বাঙালি অভিনেতা রুদ্রনীল ঘোষকে। দিন কয়েক আগে প্রকাশ্যে এসেছে সেই খবরও। অভিনেতা জানান, এই মুহূর্তে এত বড় একজন সফল পরিচালক অমিত শর্মা। নামকরা প্রযোজনা সংস্থা। এবং তার সঙ্গে অতি অবশ্যই অজয় দেবগনের মতো বড়মাপের একজন অভিনেতা। সবমিলিয়ে তিনি যথেষ্ট এক্সাইটেড।

[ আরও পড়ুন: পর্দায় জন আব্রাহামের অ্যাকশনে মশগুল জওয়ানরা, ‘বাটলা হাউস’-এর অন্য দর্শক ]

সোমবার থেকে শুরু হয়েছে ‘ময়দান’-এর শুটিং। ছবিটি প্রযোজনা করেছেন বনি কাপুর, আকাশ চাওলা ও অরুণাভ জয় সেনগুপ্ত। ‘ময়দান’ ছবির দু’টি পোস্টার এদিন মুক্তি পেয়েছে। ছবিটি মুক্তি পাচ্ছে ২০২০ সালে।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং