১৪ চৈত্র  ১৪২৬  শনিবার ২৮ মার্চ ২০২০ 

Advertisement

“দিল্লিতে কী হচ্ছে বিজেপি আইটি সেল একটু বলবেন?”, তোপ অনির্বাণ ভট্টাচার্যের

Published by: Sandipta Bhanja |    Posted: February 27, 2020 11:44 am|    Updated: February 27, 2020 10:57 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “দিল্লিতে কী হচ্ছে বিজেপি আইটি সেল একটু বলবেন?” দিল্লির হিংসা নিয়ে বিজেপিকে বিঁধলেন অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য। অন্যদিকে রাজধানীর অচলাবস্থায় রবীন্দ্র-নজরুল সংস্কৃতির কথা মনে করিয়ে দিলেন তৃণমূল সাংসদ মিমি চক্রবর্তী। বললেন, “মোরা একই বৃন্তে দুটি কুসুম হিন্দু-মুসলমান আর নই। মোরা রাম-রহিম ভাই ভাই আর নই।”

প্রসঙ্গত, দিল্লি সোমবার থেকেই নাগরিকপঞ্জী আইন এবং সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদে কার্যত রণক্ষেত্রে পরিণত হয়েছে উত্তর-পূর্ব দিল্লি। জারি হয়েছে ১৪৪ ধারা। বন্ধ মেট্রো তথা যানবাহন পরিষেবা। অ্যাম্বুল্যান্স যাওয়ার উপায়টিও নেই! ইতিমধ্যেই মৃত ৩৫ এবং সেই সংখ্যা ক্রমশই লাফিয়ে লাফিয়ে বাড়ছে। সেই পরিস্থিতিতেই সাম্প্রদায়িক সম্প্রীতি নিয়ে উদ্বিগ্ন টলিউড তারকারা। সরব হয়েছেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়, তৃণমূলের তিন তারকা সাংসদ দেব, মিমি চক্রবর্তী ও নুসরত জাহান। এপ্রসঙ্গে কোনওরকম রাখঢাক না করেই গেরুয়া শিবিরের দিকে তোপ দেগেছেন অনির্বাণ ভট্টাচার্য।

অনির্বাণের কথায়, “দিল্লিতে কি হচ্ছে বিজেপি আইটি সেল একটু বলবেন? আপনাদের কাছেই শুনব, কারণ দেশ তো আপনারাই গড়ছেন। টুকরে টুকরে খবর শুনে কি করব বলুন। আপনারাই বেশ করে বুঝিয়ে দিন তো, যাতে আমার এখনও না হওয়া কাল্পনিক সন্তানেরও মাথায় গেঁথে যায়।”

[আরও পড়ুন: ‘অমিত শাহ ক্ষমা চাইলে দেশের অর্ধেক সমস্যা শেষ হবে’, দিল্লি হিংসা নিয়ে কটাক্ষ অনুরাগের  ]

সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট হওয়ার আশঙ্কাপ্রকাশ করে যাদবপুরের তৃণমূল সাংসদ তথা অভিনেত্রী মিমি চক্রবর্তী বলেছেন, “আজ ভালো হয়েছে কবি গুরু তুমি বেঁচে নেই। আজ ভালো হয়েছে কবি নজরুল ইসলাম তুমি বেঁচে নেই। কারণ মোরা একই বৃন্তে দুটি কুসুম হিন্দু মুসলমান আর নই। মোরা রাম আর রহিম ভাই ভাই আর নই। যেটা আমরা এখন, সেটা আর যাই হোক মানুষ আর নই।”

দেবের মন্তব্য, “দিল্লি জ্বলছে না, বরং আমি তো দেখতে পাচ্ছি মানবতা জ্বলছে। এটা তো ঈশ্বরের পরিকল্পনা ছিল না। অতি শীঘ্রই এই হানাহানি রোখা উচিত, নতুবা আমরা সবাই দেশবাসী হিসেবে ব্যর্থ হব।”

[আরও পড়ুন: ‘দেশে এখনও কেন হিন্দু-মুসলিম হানাহানি?’, দিল্লি নিয়ে টুইট তরজা চেতন-অনুপমের ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement