১৭ চৈত্র  ১৪২৬  মঙ্গলবার ৩১ মার্চ ২০২০ 

Advertisement

‘অমিত শাহ ক্ষমা চাইলে দেশের অর্ধেক সমস্যা শেষ হবে’, দিল্লি হিংসা নিয়ে কটাক্ষ অনুরাগের  

Published by: Sandipta Bhanja |    Posted: February 26, 2020 5:08 pm|    Updated: February 26, 2020 5:08 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “আমাদের জীবনের প্রায় অর্ধেক সমস্যারই ইতি ঘটবে যদি অমিত শাহ দেশবাসীর কাছ থেকে ক্ষমা চেয়ে নেন তো”, গেরুয়া শিবির নিয়ে বিস্ফোরক বলিউড পরিচালক অনুরাগ কাশ্যপ।

মঙ্গলবার ‘থাপ্পড়’-এর স্পেশ্যাল স্ক্রিনিংয়ে হাজির হয়েছিলেন অনুরাগ কাশ্যপ। সেখানেই দিল্লির বর্তমান পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন অনুরাগ কাশ্যপ। উল্লেখ্য, আজ সকালেই নরেন্দ্র মোদি রাজধানীবাসীর উদ্দেশে শান্তি বজায় রাখার বার্তা দিয়েছেন। অনুরাগ সেখানেও কটাক্ষ করতে ছাড়েননি অমিত শাহকে। মোদির টুইট শেয়ার করে এবং তাঁকে মেনশন করে লিখেছেন, “দয়া করে গৃহমন্ত্রীকেও ট্যাগ করুন আপনার পোস্টে।” রাজদানী দিল্লির এই অচলাবস্থার জন্য দিনভর একের পর এক টুইটে বিঁধে চলেছেন মোদি সরকারকে।

দিল্লির জ্বলন্ত পরিস্থিতি নিয়ে ফের সরব অনুরাগ কাশ্যপ। প্রসঙ্গত, সোমবার থেকেই নাগরিকপঞ্জী আইন এবং সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদে কার্যত রণক্ষেত্রে পরিণত হয়েছে উত্তর-পূর্ব দিল্লি। জারি হয়েছে ১৪৪ ধারা। বন্ধ মেট্রো তথা যানবাহন পরিষেবা। অ্যাম্বুল্যান্স যাওয়ার উপায়টিও নেই! দেখামাত্রই গুলি করার নির্দেশ জারি হয়েছে। ইতিমধ্যেই মৃত ২২ এবং সেই সংখ্যা ক্রমশই লাফিয়ে লাফিয়ে বাড়ছে। এককথায় রণক্ষেত্র রাজধানী। সেই পরিস্থিতিতে মঙ্গলবারই টুইটে AAP প্রসাশনের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছিলেন অনুরাগ। এবার ঝাঁজালো মন্তব্য করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর উদ্দেশে। কোনওরকম রাখঢাক না করে একেবারে চাঁচাছোলা ভাষায় অমিত শাহকে ক্ষমা চাইতে বললেন।  

[আরও পড়ুন: ‘দিল্লি জ্বলছে, আপনি ট্রাম্পের সঙ্গে নৈশভোজে ব্যস্ত?’, কটাক্ষের শিকার রহমান]

অনুরাগ কাশ্যপ অবশ্য বরাবরই গেরুয়া সরকারের সমালোচনায় মুখর। কোনওরকম রাখঢাক না করেই মোদিকে একাধিকবার বাক্যবাণে বিঁধেছেন কাশ্যপ। NRC, সংশোধিত নাগরিকত্ব আইন নিয়েও মুখ খুলেছিলেন এই বলিউড পরিচালক। এর আগে জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ে যাওয়া প্রসঙ্গেও দীপিকা পাড়ুকোনের সমর্থনে সুর চড়িয়েছিলেন। CAA, NRC থেকে জওহরলাল নেহেরু, জামিয়া মিলিয়া সবক্ষেত্রেই বিজেপি সরকারের সমালোচনায় সরব হয়েছিলেন। এবার ফের অমিত শাহকে কটাক্ষ করলেন।

[আরও পড়ুন: স্বরার সঙ্গে দিব্যার রোম্যান্স, ‘শীর কুর্মা’র ট্রেলারে ফুটে উঠল ২ সমকামী নারীর প্রেমের গল্প ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement