BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৮  শনিবার ২৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

রহস্যে ভরপুর প্রফেসর সুবর্ণ সেনের নতুন জার্নি, সোনাদা আসছেন গরমের ছুটিতে

Published by: Sandipta Bhanja |    Posted: May 6, 2019 5:14 pm|    Updated: August 9, 2021 5:50 pm

Durgeshgorer Guptodhon trailer released, Abir looks promising as Sona Da

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গরমের ছুটিতে ফের রহস্য সন্ধানে আসছে সোনাদা। বাঙালি গোয়েন্দার বাঙালিয়ানা এবং তাঁর তীক্ষ্ণ মগজাস্ত্রের ঝলক মিলল ছবির ট্রেলারেই। রবিবারই মুক্তি পেল ‘দুর্গেশগড়ের গুপ্তধন’-এর ট্রেলার। রহস্য, রোমাঞ্চে ভরপুর সোনাদা ওরফে সুবর্ণ সেনের নতুন জার্নি। ভ্রমণপিপাসু ইতিহাসের অধ্যাপক সোনাদার সঙ্গে আগেই পরিচয় করিয়েছেন পরিচালক ধ্রুব বন্দ্যোপাধ্যায়। সেটা ছিল ‘গুপ্তধনের সন্ধানে’র প্লট। সোনাদা ওরফে আবির চট্টোপাধ্যায়, আবির ওরফে অর্জুন চক্রবর্তী এবং ঝিনুক ওরফে ইশা সাহা। এই ত্রয়ী দর্শকদের প্রশংসাও কুড়িয়েছিলেন ভুরি ভুরি। সেই ছবির সিক্যুয়েল ‘দুর্গেশগড়ের গুপ্তধন’। এবার সোনাদার লক্ষ্য দুর্গেশগড়।

বাঙালির ঐতিহ্য দুর্গাপুজো, সিঁদুরখেলা, জমিয়ে আড্ডা ও খাওয়া-দাওয়ার আসর সঙ্গে সোনাদার রহস্যোদঘাটন… ট্রেলারের ঝলকের পর এই ছবি নিয়ে উৎসুক দর্শক। তবে অপেক্ষা আর মাত্র হাতে গোনা ক’দিন। কারণ, ‘দুর্গেশগড়ের গুপ্তধন’ মুক্তি পাচ্ছে ২৪মে। বাঙালির চেনা ইতিহাসের অচেনা গল্প বের করতে ফের উদ্যত সোনাদা। দুর্গাপুজোর সঙ্গে গুপ্তধনের রহস্যভেদ করার এক গভীর সম্পর্ক রয়েছে। পুজোর পাঁচ দিনের মধ্যেই গুপ্তধনের রহস্যভেদ করতে হবে সোনাদাকে।

[আরও পড়ুন:  অজয় দেবগনকে তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপন বন্ধ করার আরজি ক্যানসার আক্রান্ত ভক্তর]

ইতিহাসের অধ্যাপক হওয়ার সুবাদে প্রাচীন স্থাপত্যকে জানা, নতুন জায়গা ঘুরে দেখা কিংবা সেই জায়গার সংস্কৃতিকে জানা সোনাদার পিপাসু মনের অভ্যেস। সেই সূত্রে এবারও তিনি তাঁর দুই সঙ্গী ঝিনুক এবং আবিরকে নিয়ে এক ছাত্রের গ্রামের বাড়ি যান। যেই জায়গার নাম দুর্গেশগড়। প্রাচীন জমিদার বাড়ি, কোণায় কোণায় রহস্য। ২৫০ বছরের ইতিহাসের সাক্ষী সেই বাড়ি। সেখানে গিয়েই পরিস্থিতি আঁচ করতে পারেন তাঁরা। ঘোরাফেরা, খাওয়া-দাওয়ার সঙ্গে চলতে থাকে রহস্যোদঘাটনের কাজ।

আসলে তাঁর সেই ছাত্রের প্রপিতামহ ছিলেন একজন জমিদার। শুধু তাই নয়, বাংলার এক খ্যাতনামা শিল্পীও ছিলেন তিনি। তাঁদের পরিবারের লোকজনদের কাছেই সোনাদা শুনতে পান একসময়ে নাকি কোনও এক সূত্রে বিশাল ধনসম্পত্তি পেয়েছিলেন তাঁরা। তবে, পূর্বপুরুষদের কাছে শোনাটাই সার! সেই বিশাল সম্পত্তির টিকিটিও কেউ পাননি আজ অবধি। এক এক জনের মুখে এক এক রকম কথা শুনতে পাওয়া যায় এই গুপ্তধন সম্পর্কে। কিন্তু কোথায় গেল সেই গুপ্তধন, কোথায়ই বা রাখা? তা অজানা।

এরই মাঝে দুর্গেশগড়ের সেই জমিদার বাড়িতে আয়োজন হয় দুর্গাপুজোর। ঝিনুক ও আবিরকে সঙ্গী করে উপস্থিত হন সোনাদা। সেখানেই পেয়ে যান রহস্যোদঘাটনের এক সূত্র। ব্যস। কোমর বেঁধে নেমে পড়েন গোয়েন্দা সুবর্ণ সেন ওরফে সোনাদা। বাকি গল্প জানতে হলে অপেক্ষা করতে হবে ২৪ মে অবধি।

দুর্গেশগড়ের গুপ্তধন’ ছবিতে সংগীত বড় একটা ভূমিকা পালন করেছে। তার আভাস মিলল ট্রেলারেই। সংগীতের দায়িত্বে রয়েছেন বিক্রম ঘোষ। চিত্রগ্রাহক সৌমিক হালদার। শুটিং হয়েছে কলকাতায় এবং কলকাতার শহরতলীতে। ইশা সাহা, আবির চট্টোপাধ্যায়, অর্জুন চক্রবর্তী ছাড়াও ছবিতে অভিনয় করেছেন অনিন্দ্য চট্টোপাধ্যায়, কৌশিক সেন, খরাজ মুখোপাধ্যায়, আরিয়ান ভৌমিক-সহ আরও অনেকে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে