BREAKING NEWS

১২ মাঘ  ১৪২৭  মঙ্গলবার ২৬ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

ভারচুয়াল নয়, নতুন বছরে তারকাদের উপস্থিতিতেই অনুষ্ঠিত হবে অস্কার

Published by: Suparna Majumder |    Posted: December 2, 2020 8:13 pm|    Updated: December 2, 2020 8:13 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারচুয়াল নয়, তারকাদের উপস্থিতিতেই হবে ৯৩তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস ওরফে অস্কার (Oscars 2021)। অ্যাকাডেমি ও আমেরিকান ব্রডকাস্টিং কোম্পানির (ABC) সূত্রে নাকি এমনটাই জানতে পেরেছে মার্কিন সংবাদসংস্থা ‘ভ্যারাইটি’। শোনা গিয়েছে, আগামী বছরের ২৫ এপ্রিল সুন্দর পোশাকে সেজে লস অ্যাঞ্জেলসের ডলবি থিয়েটারে (Dolby Theatre) উপস্থিত হবেন আন্তর্জাতিক তারকারা।

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের (KIFF) পাশাপাশি করোনা (CoronaVirus) পরিস্থিতিতে অনেক অ্যাওয়ার্ড অনুষ্ঠানই অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গিয়েছে। পিছিয়েছে গোল্ডেন গ্লোব, বাফটার মতো অ্যাওয়ার্ড। ‘এমি’র (Emmy Awards) মতো অ্যাওয়ার্ডও কোভিডের (COVID-19) প্রকোপে ভারচুয়াল পথ অবলম্বন করেছিল। যদিও তা খুব বেশি দর্শকের মনঃপুত হয়নি। সেই কারণেই নাকি অ্যাকাডেমি কর্তৃপক্ষের ভারচুয়াল সেলিব্রেশনে মত নেই। সাধারণত ফেব্রুয়ারি মাসে অস্কার অনুষ্ঠিত হয়। তারকা খচিত ডলবি থিয়েটারে সোনালি পুতুল হাতে নিয়ে শিশুর মতো উচ্ছ্বাস প্রকাশ করেন হলিউডের তারকারা।

[আরও পড়ুন: তাঁর ছবি ব্যবহার করে ভুয়ো প্রোফাইল, মেজাজ হারিয়ে ‘অশালীন’ কটূক্তি শ্রীলেখার]

গত বছর বিদেশি ভাষার ছবি হয়েও সেরা ছবি হয়েছিল ‘প্যারাসাইট’। তবে এবারে পরিস্থিতি একেবারে ভিন্ন। শোনা গিয়েছে, ইতিমধ্যেই ডলবি থিয়েটার পর্যবেক্ষণ করে এসেছেন অ্যাকাডেমির আধিকারিকরা। সুরক্ষাবিধি মেনেও কীভাবে অনুষ্ঠানের আয়োজন করা যায়, তার পরিকল্পনা ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। ডলবি থিয়েটারে মোট ৩,৪০০ জন অতিথি বসার জায়গা রয়েছে। এর বাইরেও উপস্থিত থাকবেন টেকনিক্যাল টিমের সদস্য এবং সংবাদমাধ্যমের প্রতিনিধিরা। কীভাবে দূরত্ব বজায় রেখে এই ব্যবস্থাপনা করা যাবে, সেই চিন্তায় রয়েছেন আধিকারিকরা। পুরস্কার প্রদানের জন্যও আলাদা ব্যবস্থা করতে হবে তাঁদের।

উল্লেখ্য, ৯৩তম অস্কারে ভারতের বাজি মালয়ালম ছবি ‘জাল্লিকাট্টু’ (Jallikattu)। ‘শকুন্তলা দেবী’, ‘গুলাবো সিতাবো’, ‘ছপাক’-এর মতো ২৭টি হিন্দি, মারাঠি ও ওড়িয়া ছবির মধ্যে থেকে লিজো জোসে পেল্লিসেরি (Lijo Jose Pellissery) পরিচালিত বিতর্কিত ছবিটিকেই বেছে নিয়েছেন ফিল্ম ফেডারেশন অফ ইন্ডিয়ার জ্যুরিরা। এছাড়াও অস্কারের মনোনয়ন পেতে লড়ছে সায়নী গুপ্ত অভিনীত শর্ট ফিল্ম ‘শেমলেস’ (Shameless)।

[আরও পড়ুন: নিজেকে রূপান্তরকামী ঘোষণা করলেন ‘এক্স-মেন’ খ্যাত হলিউড অভিনেত্রী, পালটালেন নাম]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement