BREAKING NEWS

৮ মাঘ  ১৪২৮  শনিবার ২২ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

আইনি জটিলতা কাটিয়ে নির্ধারিত দিনেই মুক্তি পাচ্ছে মোদির বায়োপিক

Published by: Sandipta Bhanja |    Posted: April 1, 2019 4:05 pm|    Updated: April 1, 2019 4:05 pm

PM Narendra Modi biopic will release on 5 April before Lok Sabha election

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইনি জটিলতা কাটিয়ে নির্ধারিত দিনেই মুক্তি পাচ্ছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বায়োপিক ‘পিএম নরেন্দ্র মোদি’। সোমবার সেই ছাড়পত্র দিল দিল্লি হাই কোর্ট। আদালতের রায়ে স্বস্তিতে মোদির বায়োপিকের নির্মাতারা। নির্বাচন বিধিভঙ্গের অভিযোগে একাধিক আদালতে জনস্বার্থ মামলা দায়ের করা হয় বায়োপিকের মুক্তি আটকাতে। এই নিয়ে নির্বাচন কমিশন নির্মাতাদের নোটিসও পাঠিয়েছে। এমনকী, বম্বে হাই কোর্ট নির্বাচন কমিশনকে পালটা নোটিসও পাঠিয়েছিল। লোকসভা নির্বাচনের আগে এই ছবি মুক্তি পাওয়াকে একরকম ভোট প্রচারের অ্যাজেন্ডা হিসেবেই দেখছিল গেরুয়া শিবিরের বিরোধী দলগুলি। আর সেই সূত্রেই জনস্বার্থ মামলা দায়ের করে এই ছবি মুক্তি বাতিল করতে চেয়েছিল তারা, এমনটাই মনে করছেন অনেকে।

[আরও পড়ুন:  নিকের উদ্দেশে অন্তর্বাস ছুঁড়লেন মহিলা অনুরাগী, এগিয়ে দিলেন প্রিয়াঙ্কা!]

‘পিএম নরেন্দ্র মোদি’ ছবির মুক্তি পিছনোর দাবিতে দিল্লি হাই কোর্ট-সহ এলাহাবাদ হাই কোর্ট এবং বম্বে হাই কোর্টেও জনস্বার্থ মামলা দায়ের হয়েছিল। সূত্রের খবর অনুযায়ী, সর্বপ্রথম মুম্বইয়ের এক আইনজীবী আদালতের দ্বারস্থ হয়েছিলেন ‘পিএম নরেন্দ্র মোদি’ ছবির মুক্তি আটকানোর দাবি তুলে। ছবিটির উপর নির্বাচন শেষ হওয়া পর্যন্ত নিষেধাজ্ঞা জারি করা হোক, এমন দাবি তুলে সরব হয়েছিল বিরোধী দল কংগ্রেসও। এমনকী, নির্বাচন কমিশনের সঙ্গে তাদের বৈঠকও হয়েছিল। এরপর ছবির নির্মাতাদের নোটিস ধরায় নির্বাচন কমিশন। নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগ ওঠে প্রযোজনা সংস্থার বিরুদ্ধে। বলা হয়, নির্বাচন কমিশনের অনুমোদন ছাড়া কোনও রাজনৈতিক ছবির প্রদর্শন করা যাবে না। ৩০ মার্চের মধ্যে নোটিসের জবাব দেওয়ার নির্দেশ দেওয়া হয় নির্মাতাদের। এর পরিপ্রেক্ষিতে গত বুধবার নির্বাচন কমিশনের সদর দপ্তরে যান তাঁরা৷ কংগ্রেসের তোলা অভিযোগ সম্পূর্ণ খারিজ করে দেয় টিম ‘পিএম নরেন্দ্র মোদি’৷ প্রযোজকরা দাবি করেন, গেরুয়া শিবিরের কারও কোনও সাহায্য ছাড়া সম্পূর্ণ নিজেদের টাকাতেই ছবি তৈরি হয়েছে৷

[আরও পড়ুন:  ‘জ্যেষ্ঠপুত্র’র টিজারে নজর কাড়লেন প্রসেনজিৎ]

মোদির চরিত্রে অভিনয় করেছেন বিবেক আনন্দ ওবেরয়। মোদির জীবনকাহিনির নেপথ্যেই তৈরি হয়েছে এই ছবি। ‘পিএম নরেন্দ্র মোদি’ ছবিতে বিবেকের লুক প্রকাশ পাওয়ার পর নেটিজেনরা এর কঠোর সমালেচনা করেছিলেন। এছাড়াও অভিনয়ে রয়েছেন বরখা বিস্ত, মনোজ যোশী, বোমান ইরানি এবং জারিনা ওয়াহাব প্রমুখ। বিতর্কের সঙ্গে পাল্লা দিয়ে চড়ছে সেলুলয়েডের মোদিকে নিয়ে আগ্রহ৷ এখন দেখার এই ছবি দর্শকমনে কতটা প্রভাব বিস্তার করতে পারে। আদালতের রায়ের পর উমঙ্গ কুমার পরিচালিত ‘পিএম নরেন্দ্র মোদি’ মুক্তি পাচ্ছে নির্ধারিত ৫ এপ্রিলই। প্রথম দফা ভোটের ৫ দিন আগেই মুক্তি পাবে ছবি।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে