BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বুদ্ধদেব গুহর রোম্যান্টিক উপন্যাস নিয়ে সিনেমা বানাচ্ছেন রাজ চক্রবর্তী, নায়িকা শুভশ্রী?

Published by: Sandipta Bhanja |    Posted: August 5, 2020 8:06 pm|    Updated: August 5, 2020 8:06 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সিনেমার পর্দায় এবার বুদ্ধদেব গুহর রোম্যান্টিক উপন্যাস ‘বাবলি’। সৌজন্যে পরিচালক রাজ চক্রবর্তী। ইতিমধ্যেই লেখকের কাছ থেকে স্বত্ব কিনে ফেলেছেন পরিচালক। আর নায়িকা? ‘বাবলি’র ভূমিকায় দেখা যাবে শুভশ্রী গঙ্গোপাধ্যায়কে (Subhashree Ganguly)।

দিন কয়েক আগেই বুদ্ধদেব গুহর এক ফেসবুক পোস্ট নিয়ে জল্পনা ছড়িয়েছিল যে তাঁর ‘বাবলি’ উপন্যাস এবার সিনেমার পর্দায় আসতে চলেছে পরিচালক রাজ চক্রবর্তীর হাত ধরে। কিন্তু এই প্রসঙ্গে পরিচালক কোথাও কোনওরকম মন্তব্য করেননি। তবে সূত্রের খবর, অনেক দিন ধরেই নাকি ‘বাবলি’ উপন্যাসটি নিয়ে কাজ করার ইচ্ছে ছিল রাজের। তবে সেরকম সুযোগ পাননি। কিন্তু লকডাউনের অবসর সেই সুযোগই এনে দিয়েছে পরিচালকের কাছে। উপন্যাসকে সিনেম্যাটিক কাঠামোয় কীভাবে বাঁধা যায়, সেই পরিকল্পনা ইতিমধ্যেই সেরে ফেলেছেন রাজ চক্রবর্তী (Raj Chakraborty)।

[আরও পড়ুন: মন্দির-মসজিদ দুটোই বাছলেন নুসরত, মমতার পর সর্বধর্ম সমন্বয়ের বার্তা সাংসদের]

বুদ্ধদেব গুহর লেখনিতে এক অন্য ধারার প্রেমের গল্প ফুটে উঠেছে ‘বাবলি’তে। অভি এবং বাবলি এই দুই চরিত্র নিয়েই গল্প। দু’জনই বাংলার শিক্ষিত উচ্চ সমাজের দুই চরিত্র। প্রতিষ্ঠিত এবং যথেষ্ট স্বাধীনচেতা। দুজনের চিন্তা ধারাই একে অপরের থেকে স্বতন্ত্র এবং দুজনেই জীবনকে নিজের চোখ দিয়ে দেখতে চায়। এ কাহিনি এক জীবনদর্শনের কথা বলে। বুদ্ধদেব গুহর লেখা সেই কাহিনিই এবার সিনেপর্দায় তুলে আনতে চলেছেন রাজ। কানাঘুষো শোনা যাচ্ছে, চিত্রনাট্য লেখার দায়িত্ব বর্তাবে পদ্মনাভ দাশগুপ্তের উপর। আর সব ঠিক থাকলে সম্ভবত পরের বছর পুজোতেই মুক্তি পেতে পারে। তবে এখন থেকেই অবশ্য সেই সম্ভবনার কথা বলা দুস্কর! কারণ করোনা ভাইরাসের দাপট আদতেও কবে শেষ হবে, তা কারোরই জানা নেই।

অন্যদিকে বুদ্ধদেবের লেখায় যখন ইম্ফল, দিল্লি-সহ আরও কয়েকটি অঞ্চলের উল্লেখ পাওয়া যায়, সেই আমেজ বজায় রাখতে রাজও যে আউটডোর লোকেশনে সেসব জায়গায় শুটিং করার পরিকল্পনাই করবেন, তা হলফ করে বলা যায়। নায়িকার চরিত্রে যদি শুভশ্রীই অভিনয় করেন, তাহলে সন্তান হওয়ার পর আরও একটু অপেক্ষা করতে হবে শুটিং ফ্লোরে নামতে হলে। তবে সূত্রের খবর বলছে, গল্পের নায়ক অভির চরিত্রে আবীর চট্টোপাধ্যায়কে দেখা যেতে পারে।

[আরও পড়ুন: দাদু-দিদার উপর অকথ্য অত্যাচার মামাবাড়িতে, ফেসবুক পোস্টে অভিযোগ অভিনেত্রী মিশমির]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement