১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

কঠিন বাস্তবের প্রতিচ্ছবি রূপোলি পর্দায়, জুটি বাঁধলেন সোহম-তনুশ্রী

Published by: Sandipta Bhanja |    Posted: April 8, 2019 9:22 pm|    Updated: April 8, 2019 9:22 pm

Raja Chanda started shoot for his next film focused on rape issue

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নতুন ছবির কাজে হাত দিয়েছেন পরিচালক রাজা চন্দ। কাস্টিংও ঝাঁ চকচকে। সোহম চক্রবর্তী, পায়েল সরকার এবং তনুশ্রী চক্রবর্তীকে দেখা যাবে এই ছবিতে। ছবির নাম ‘হারানো প্রাপ্তি’। সামাজিক ইস্যুর উপর আলোকপাত করে বাঁধা হয়েছে ছবির গল্প। শোনা গিয়েছে, ধর্ষণের শিকার হয়েছে এরকম এক মেয়ের কাহিনি নিয়েই তৈরি হয়েছে ছবির প্লট। ধর্ষণের মামলায় অভিযুক্তরা কীভাবে আইনকে ফাঁকি দিয়ে শাস্তি পাচ্ছে না, পাশাপাশি সেদিকটাতেও আলোকপাত করা হয়েছে ছবির প্লটে। এককথায় কঠোর বাস্তবের চিত্র ফুটে উঠবে পরিচালক রাজা চন্দর ফ্রেমে।

[আরও পড়ুন:  হরিদ্বারে এসে যেন বোধোদয় হল, উইল স্মিথের ধ্যানস্থ ছবি ধন্য ধন্য নেটদুনিয়ায়]

নতুন ছবি প্রসঙ্গে পরিচালককে যোগাযোগ করা হলে তিনি জানান, সংবাদপত্রে প্রায় রোজই ধর্ষণের খবর নজরে আসে আমাদের। আর এই বিষয়টার উপর আলোকপাত করেই সচেতনতা গড়ে তুলতে চাইছি আমার ছবির মধ্য দিয়ে।

সত্য ঘটনা অবলম্বনে লেখা হয়েছে ‘হারানো প্রাপ্তি’র গল্প। ছবির চিত্রনাট্য লিখেছেন পদ্মনাভ দাশগুপ্ত। ছবির প্রধান চরিত্রের নাম মায়া। আর এই চরিত্রে দেখা যাবে তনুশ্রী চক্রবর্তীকে। মায়ার সংকটে তাঁকে সাহায্য করতে এগিয়ে আসে মৈনাক নামের একটি ছেলে। যে কিনা মায়াকে উদ্ধার করে প্রতিকূল অবস্থার হাত থেকে। মৈনাকের ভূমিকায় থাকছেন সোহম। পায়েলকে দেখা যাবে মৈনাকের প্রেমিকার ভূমিকায় চরিত্রে। যার নাম নম্রতা।

সোহম বলেন, “শুধুমাত্র কমেডি ছবিতেই নয়, এর আগেও রাজাদার সঙ্গে বেশ কটা সিরিয়াস ইস্যু নিয়ে ছবি করেছি। তবে, এই গল্পটা বেশ আলাদা এবং দারুণ একটা গল্প। এখানে দেখা যাবে কীভাবে আইনের ফাঁক গলে শাস্তি না পেয়ে দোষীরা পালিয়ে যায়।” প্রসঙ্গত, এই নিয়ে ষষ্ঠবার রাজা চন্দের ছবিতে অভিনয় করছেন সোহম। অন্যদিকে, সোহমের সঙ্গে প্রথমবার স্ক্রিনস্পেস ভাগ করে নেবেন তনুশ্রী। কী করে ধর্ষিতা মায়ার চরিত্রের জন্য প্রস্তুতি নিয়েছেন তনুশ্রী, এও জানান অভিনেত্রী। তিনি বলেন, বেশ কজন ধর্ষিতার সঙ্গে কথা বলেছেন তনুশ্রী। দেখে ফেলেছেন এই বিষয়ের উপর তৈরি ডজন খানেক তথ্যচিত্র। এই সমাজই যে শিল্পীর জন্য একটা বড় অনুপ্রেরণা হয়ে দাঁড়াতে পারে, একথা জানিয়েছেন তনুশ্রী। “ছবির মেকিং বেশ স্মার্ট। এক কর্মরতা শহুরে মেয়ের চরিত্রে দেখা যাবে আমাকে। যার নৈতিক বোধও সাংঘাতিক। সবমিলিয়ে আমার চরিত্রে মধ্যে অনেক রং রয়েছে,” এমনটাই বলেন অভিনেত্রী পায়েল।

[আরও পড়ুন:  ভাবনা চুরির অভিযোগে ফেসবুকে সরব প্রতিম, নাম না করে তোপ কৌশিককে]

গত সপ্তাহেই দক্ষিণ কলকাতার এক বিলাসবহুল ক্লাবে শুরু হয়েছে ছবির শুটিং। ‘হারানো প্রাপ্তি’র অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে অরিন্দম গঙ্গোপাধ্যায়, সৌরভ দাস এবং মধুমিতা চক্রবর্তীকে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে