৪ আশ্বিন  ১৪২৬  রবিবার ২২ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথম দু’টি ফ্র্যাঞ্চাইজিতে তিনিই ছিলেন সর্বেসর্বা। ‘ডন’ মানেই ছিল শাহরুখ। কিন্তু এবার তাঁর সিংহাসন গেল টলে। শোনা যাচ্ছে ছবির তৃতীয় সিক্যুয়েলে শাহরুখের জুতোয় পা গলাতে চলছেন রণবীর কাপুর।

[ আরও পড়ুন: আসছে ‘ভুল ভুলইয়া ২’, অক্ষয় কুমারের পরিবর্তে কে থাকবেন মুখ্য চরিত্রে? ]

অবশ্য পথটা করে দিয়েছেন শাহরুখ নিজেই। রাজকুমার হিরানির ছবিতে সই করতে চলেছেন তিনি। সেই কারণেই ‘ডন ৩’-কে বিদায় জানিয়েছেন বাদশা। আর তাই ফারহান আখতারও  রণবীরকে ছবির জন্য বেছে নিয়েছেন। তবে আনুষ্ঠানিকভাবে ঘোষণা এখনও কেউ করেননি। কিন্তু সত্যি যদি তা হয়ে থাকে, দুই পরিচালকের মধ্যে অভিনেতার আদানপ্রদান হচ্ছে বলতে হবে। কারণ ফারহানের ছবিতে এর আগে রণবীরকে দেখা যায়নি। এই প্রথম একসঙ্গে অভিনয় করবেন তাঁরা। এদিকে আবার রাজকুমার হিরানির কোনও ছবিতে শাহরুখকে দেখা যায়নি। কিন্তু রণবীর হিরানির সঙ্গে ‘সঞ্জু’ ছবিটি করেছেন।

রাজকুমার হিরানির ছবিতে যে শাহরুখ খান অভিনয় করবেন, তা প্রকাশ্যে আসে কিছুদিন আগেই। এর আগে একাধিকবার ছবির প্রস্তাব নিয়ে হিরানি গিয়েছিলেন শাহরুখের কাছে। কিন্তু কোনও না কোনও কারণে তাঁদের একসঙ্গে কাজ করা হয়নি। যেমন, বলিউডের অন্যতম জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি মুন্নাভাইয়ের চিত্রনাট্য নিয়ে প্রথম শাহরুখের কাছেই গিয়েছিলেন রাজকুমার হিরানি। কিন্তু শারীরিক অসুস্থতার কারণে রাজকুমারকে ফিরিয়ে দিয়েছিলেন কিং খান। পরবর্তীকালে সেই মুন্নাভাই ব্রেক করেছিল বক্স অফিসের সমস্ত রেকর্ড। এরপর ‘থ্রি ইডিয়টস’-এর অফারও প্রথম গিয়েছিল শাহরুখের কাছে। কিন্তু সেক্ষেত্রেও বিশেষ কারণে সেই ছবি করতে পারেননি শাহরুখ।

ফারহান আখতারের সঙ্গে অভিনয়ের সুযোগ এখনও আসেনি রণবীর কাপুরের। ‘ডন’-এর মতো ছবিতে তিনি যদি কাজ করতে পারেন, তবে এটি রণবীরের জীবনে অন্যতম মাইলস্টোন হয়ে থাকবে। তবে এই ‘ডন ৩’-এর জন্য রাকেশ শর্মার বায়োপিক ছেড়েছিলেন শাহরুখ। কিন্তু হিরানির ছবির জন্য ‘ডন ৩’-ও ছাড়লেন। শাহরুখের এমন সিদ্ধান্তে উঠছে দু’টো প্রশ্ন। শাহরুখ কি নিজের কেরিয়ার নিয়ে বিভ্রান্ত? নাকি হিরানির ছবি সত্যিই ছাড়তে চাইছেন না তিনি?

[ আরও পড়ুন: টিম ইন্ডিয়ার জয়ের উপহার, ছবি পোস্ট করে উষ্ণতা ছড়ালেন পুনম ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং