BREAKING NEWS

২৪  মাঘ  ১৪২৯  বুধবার ৮ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

মার্কিন মুলুকে সেরা অভিনেতার পুরস্কার পেলেন সব্যসাচী চক্রবর্তী

Published by: Sandipta Bhanja |    Posted: June 6, 2019 5:39 pm|    Updated: June 6, 2019 5:39 pm

Sabyasachi Chakraborty bags best actor's award in Los Angles Film Award

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিদেশের মাটিতে পুরস্কৃত হলেন অভিনেতা সব্যসাচী চক্রবর্তী। লস অ্যাঞ্জেলস ফিল্ম অ্যাওয়ার্ডে ভারতীয় চলচ্চিত্র বিভাগে সেরা অভিনেতার পুরস্কার পেলেন সব্যসাচী। সৌজন্যে পরিচালক কঙ্কনা চক্রবর্তীর স্বল্প দৈর্ঘ্যের ছবি ‘অনুরূপ’ (Mirror Image)। স্বল্প দৈর্ঘ্যের ছবি হলেও নজর কেড়েছে তাঁর অভিনয়।

[আরও পড়ুন:  ‘সড়ক ২’ ছবিতে যিশু সেনগুপ্ত? মুখ খুললেন পূজা ভাট]

এক বাবা এবং মেয়ের গল্পকে ঘিরে তৈরি হয়েছে স্বল্প দৈর্ঘ্যের ছবি ‘অনুরূপ’। প্রজন্ম ভেদে বাবা-মা এবং সন্তানের মধ্যে অনেক সময়েই মতের অমিল দেখা যায়। যার জন্যে তাদের মধ্যে তৈরি হয় একটা সূক্ষ্ম বিভেদ। সংসারে ঝামেলা-অশান্তি। ধীরে ধীরে মানসিক দূরত্ব এতটাই বেড়ে দাঁড়ায় যে তার অতল ঠাহর করা দায় হয়ে পড়ে। অতঃপর সন্তানের সঙ্গে মা-বাবার সম্পর্ক থিতু হয়ে পড়ে। এই ছবি কিন্তু খুব একটা অচেনা নয়। আমাদের আশেপাশে প্রায়ই চোখে পড়ে এরকম ঘটনা। ঠিক এরকম একটা বিষয়বস্তুকে ঘিরেই তৈরি হয়েছে ‘অনুরূপ’-এর প্লট। যেখানে বাবার ভূমিকায় দেখা গিয়েছে সব্যসাচীকে।

বাবা-মেয়ের গল্প। যারা পারিবারিক কারণে একে অপরের থেকে দীর্ঘ ৬ বছর বিচ্ছিন্ন। ঘটনাচক্রে তাঁরা আবারও কাছাকাছি এসেছে। এই বাবা এবং মেয়ের অশান্তির মাঝে দোটানায় পড়েছেন মা। মায়ের ভূমিকায় দেখা যাবে সব্যসাচীর স্ত্রী তথা অভিনেত্রী মিঠু চক্রবর্তীকে। তা বছর ছয়েক পর বাবা-মেয়ে মুখোমুখি হওয়ায় সেই সমস্যার সমাধান হবে কি? মিটবে কি তাঁদের মধ্যেকার দূরত্ব? নাকি পরিস্থিতি আরও খারাপ হয়ে উঠবে? উত্তর মিলবে ছবিতে। ‘অনুরূপ’-এর গল্প লিখেছেন পরিচালক কঙ্কনা চক্রবর্তী খোদ। উল্লেখ্য, এই ছবিতে সব্যসাচীর মেয়ের ভূমিকায় অভিনয়ও করেছেন কঙ্কনা। ছবির শ্যুটিং হয়েছে শিলিগুড়িতে।

[আরও পড়ুন:  ভোট মিটতেই মুক্তি পাচ্ছে ‘বাঘিনী’, দিন ঘোষণা নির্মাতাদের]

ছোটপর্দা এবং বড়পর্দার জগতে এক অতি উল্লেখযোগ্য ব্যক্তিত্ব হলেন সব্যসাচী চক্রবর্তী। জোছন দস্তিদারের ‘তেরো পার্বন’ ধারাবাহিকে অভিনয়ের মাধ্যমে বাঙালি দর্শকের কাছের মানুষ হয়ে ওঠেন তিনি। ‘রুদ্রসেনের ডায়েরি’ টেলিসিরিয়ালে প্রথম গোয়েন্দা চরিত্রের অভিনয় করেন। ফেলুদা অভিনয়েও নজর কেড়েছেন সমানভাবেই। তাই বিদেশের মাটিতে শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার পাওয়ার পর শুভেচ্ছা জানিয়েছেন শুভানুধ্যায়ীরা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে