BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কাশ্মীরি পণ্ডিত হত্যা আর গরুপাচার সন্দেহে মুসলিমদের আক্রমণ একই অপরাধ, সাই পল্লবীর মন্তব্যে বিতর্ক

Published by: Akash Misra |    Posted: June 16, 2022 2:56 pm|    Updated: June 16, 2022 3:34 pm

Sai Pallavi said kashmir genocide and lynching for cow smuggling are same | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধর্মীয় সংঘাত ও হিংসা নিয়ে এবার মুখ খুলে বিতর্কের মুখে পড়লেন দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রির জনপ্রিয় নায়িকা সাই পল্লবী (Sai Pallavi)। সম্প্রতি এক সাক্ষাৎকারে পরিচালক বিবেক অগ্নিহোত্রীর আলোচিত ছবি ‘কাশ্মীর ফাইলস’-এর প্রসঙ্গ টেনে সাই পল্লবী জানালেন, কাশ্মীরি পণ্ডিতদের হত্যা এবং করোনা আবহে গাড়িতে গরু নিয়ে যাওয়া মুসলিম ব্যক্তির উপর আক্রমণ করা সমান অপরাধ। অভিনেত্রীর এই মন্তব্যকে ঘিরেই তুমুল ঝড় উঠেছে সোশ্যাল মিডিয়ায়। 

ঠিক কী বলেছিলেন অভিনেত্রী? সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় সাই পল্লবীর একটি সাক্ষাৎকার ভাইরাল হয়েছে। যেখানে তিনি বলেছেন, কোন পরিবেশে মানুষ বড় হচ্ছেন, তা গড়ে তোলে দৃষ্টিভঙ্গি। হিংসা বিষয়টা সব সময়েই খুব কঠিন। কারণ, কোনও একটা বিষয়, তা কারও কাছে ঠিক আবার কারও কাছে ভুল। যেমন, পাকিস্তানের মানুষ মনে করেন আমাদের নিরাপত্তা বাহিনী সন্ত্রাসবাদী। আমরাও তাঁদের সম্পর্কে একই মনোভাব পোষণ করি। তাই কোনটা ঠিক, কোনটা ভুল বলা খুব কঠিন। পরিস্থিতির উপরে পুরো বিষয়টা নির্ভর করছে। 

[আরও পড়ুন: মহিলাকে মোটা টাকার প্রতারণা, ফেরত চাইলে প্রাণে মারার হুমকি! কাঠগড়ায় জনপ্রিয় অভিনেতা]

‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবির প্রসঙ্গ তুলে অভিনেত্রী সাই পল্লবী বলেন, কাশ্মীরি পণ্ডিতদের উপর কীভাবে অত্যাচার করা হয়েছে, তা দেখানো হয়েছে কাশ্মীর ফাইলস ছবিতে। অন্যদিকে, করোনা আবহে একটি গাড়িতে গরু নিয়ে যাওয়া কিছু মুসলিম সম্প্রদায়ের মানুষের উপর আক্রমণ করা হয়েছিল এবং প্রায় জোর করে ‘জয় শ্রী রাম’ স্লোগান দিতে বলা হয়েছিল। যদি ধর্মীয় সংঘাতের প্রসঙ্গই ওঠে, তাহলে এই দু’টি ঘটনার মধ্যে পার্থক্য কোথায় ? ওটা তখন হয়েছে, এটা এখন হয়েছে।”

সাই পল্লবীর এই মন্তব্য নিয়ে ইতিমধ্যেই তোলপাড় শুরু হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। সাই পল্লবীকে নিয়ে নানাভাবে ট্রোলও শুরু করেছেন নেটিজেনরা। তবে এই বিতর্ক নিয়ে আপাতত মুখে কুলুপ এঁটেছেন অভিনেত্রী নিজেও।

[আরও পড়ুন: শুধু প্রাণে মারার হুমকি নয়, তোলা চেয়ে সলমনকে চাপ দিচ্ছে গ্যাংস্টার লরেন্স বিষ্ণোই!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে