BREAKING NEWS

১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

আসছে ‘বাইশে শ্রাবণ’-এর সিক্যুয়েল, এবার রহস্য আরও ঘনীভূত

Published by: Sandipta Bhanja |    Posted: August 8, 2019 2:51 pm|    Updated: August 8, 2019 2:54 pm

Sequel of Baishe Srabon in the offing, Parambrata to co-star Raima

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  সালটা ২০১১। প্রেক্ষাগৃহে বাঙালি সিনেদর্শকদের পদধূলি বক্স অফিসে ঝড় তুলেছিল। নেপথ্যে সৃজিত মুখোপাধ্যায়ের ‘বাইশে শ্রাবণ’। প্রসেনজিৎ চট্টোপাধ্যায় অভিনীত এই থ্রিলার ছবিতে মজেছিলেন আপামর বাঙালি। ৮ বছর পর ফের ক্যালেন্ডার মনে করিয়ে দিল যে আজ ‘২২শে শ্রাবন’। বাঙালির আবেগে এই দিনটির অবশ্য একটি বিশেষত্ব রয়েছে। কারণ আজ কবিগুরুর প্রয়াণ দিবস। আর ঠিক এই দিনটিকেই এসভিএফ এবং পরিচালক সৃজিত মুখোপাধ্যায় বেছে নিলেন তাঁদের নতুন ছবির ঘোষণার দিন হিসেবে। ছবির নাম ‘দ্বিতীয় পুরুষ’। ২০১১ সালের বক্স অফিস সুপারহিট ‘বাইশে শ্রাবণ’-এর সিক্যুয়েল।

[আরও পড়ুন: কলকাতা চলচ্চিত্র উৎসবের চেয়ারম্যান পদ খোয়াচ্ছেন প্রসেনজিৎ? ]

টলিউড ইন্ডাস্ট্রি বর্তমানে থ্রিলারের আবহে মজেছে। আর শুরুটা হয়েছিল সৃজিতের ‘অটোগ্রাফ’ দিয়েই। সৃজিত মুখোপাধ্যায়ের ছবি মানেই থ্রিলারের মোড়কে সম্পর্কের গল্প পরিবেশন। এবার ‘বাইশে শ্রাবণ’-এর সিক্যুয়েল ‘দ্বিতীয় পুরুষ’ও ঠিক সেরকমই গল্প নিয়ে আসছে। তবে এবারের খেলাটা আরও পোক্ত। চিত্রনাট্যের পরতে পরতে রহস্য-রোমাঞ্চ। যেহেতু ‘বাইশে শ্রাবণ’-এর স্পিন অফ প্রজেক্ট ‘দ্বিতীয় পুরুষ’। তাই আগের ছবির চরিত্রগুলিও ফিরছে সিক্যুয়েলের হাত ধরে। ফের পর্দায় ধরা দেবেন গোয়েন্দা পুলিশ আধিকারিক অভিজিৎ পাঁকড়াশীর ভূমিকায় পরমব্রত চট্টোপাধ্যায় এবং অমৃতার চরিত্রে রাইমা সেন। ঠিক যেখানে শেষ হয়েছিল ‘বাইশে শ্রাবণ’-এর গল্প সেখান থেকেই নয়া প্লট মুচমুচে রোমাঞ্চ নিয়ে ফিরছেন পরিচালক। সৃজিতের কথায়, “যেখানে শুরুর কথা বলার আগেই শেষ।” তবে ‘বাইশে শ্রাবণ’-এর গল্প শেষ হলেও শুরুর গল্পটা এখনও বলা হয়নি পরিচালকের। সেখানেই আবির্ভাব ‘দ্বিতীয় পুরুষ’-এর।

“আগের ছবির চেয়ে ‘দ্বিতীয় পুরুষ’-এ রহস্যের খাঁজ আরও বেশি। অমৃতা-অভিজিৎ এখন কেমন আছে, সেই খোঁজটাও নিয়ে নেবেন দর্শকরা ‘দ্বিতীয় পুরুষ’-এর হাত ধরে।”

পরমব্রত চট্টোপাধ্যায় এবং রাইমা সেন ছাড়াও আর কে কে থাকছেন ‘দ্বিতীয় পুরুষ’-এ?  পরিচালকের উত্তর, গুরুত্বপূর্ণ ভূমিকায় বেশ কিছু নতুন চরিত্র দেখা যাবে সিক্যুয়েলে। যদিও অন্যান্য সেসব চরিত্রের জন্য খোঁজ এখনও চলছে। শুটিং শুরু হবে অক্টোবরের দ্বিতীয়ার্ধ থেকে। সৃজিতের পরিচালনায় ফের কাজ করছেন রাইমা। যারপরনাই উচ্ছ্বসিত অভিনেত্রী জানিয়েছেন, শুটিং কবে শুরু হবে আপাতত সেই অপেক্ষায় রয়েছেন তিনি। সৃজিত যেভাবে থ্রিলার ছবি পরিচালনা করেন ‘দ্বিতীয় পুরুষ’ও যে দর্শকদের মন কাড়বেই, সেই বিষয়ে নিশ্চিত অভিনেত্রী।

[আরও পড়ুন: বড়পর্দায় প্রথমবার জুটি বাঁধলেন জয়া-প্রসেনজিৎ, পরিচালক কে জানেন? ]

তা হঠাৎ ‘বাইশে শ্রাবণ’-এর সিক্যুয়েলের ভাবনা?  প্রথমটার আকাশছোঁয়া সাড়ার পর চ্যালেঞ্জটা আরও বেড়ে গেল বলে মনে হয় না?  নস্ট্যালজিয়ায় ভেসে পরিচালক সৃজিত জানান, “আগের ছবির চেয়ে ‘দ্বিতীয় পুরুষ’-এ রহস্যের গভীরতা আরও বেশি। অমৃতা-অভিজিৎ এখন কেমন আছে, সেই খোঁজটাও নিয়ে নেবেন দর্শকরা ‘দ্বিতীয় পুরুষ’-এর হাত ধরে।” মুক্তি পাবে ২০২০ সালের ২৩ জানুয়ারি। উল্লেখ্য, পরের বছর ইন্ডাস্ট্রিতে ১০ বছর পূর্ণ করবেন সৃজিত মুখোপাধ্যায়। আর সেলিব্রেশনের শুরুটা বোধহয় ‘দ্বিতীয় পুরুষ’ দিয়েই শুরু করতে চলেছেন তিনি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে