৩০ কার্তিক  ১৪২৬  রবিবার ১৭ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৩০ কার্তিক  ১৪২৬  রবিবার ১৭ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাঙালিদের সঙ্গে খাবারের রসায়নটা আগাগোড়াই বেশ মাখোমাখো। খেতে ভালবাসে না এমন বাঙালি বোধহয় খুঁজে পাওয়া দায়। আর খাবারের প্রতি ভালবাসা থেকেই একেকটা আস্ত ছবি বানিয়ে ফেলেছেন সৌকর্য ঘোষাল, প্রতীম ডি গুপ্তর মতো বাঙালি সিনেপরিচালকরা। যেখানে খাবারকে কেন্দ্র করেই এগিয়েছে ছবির গল্প। বড়পর্দায় বেশ সাফল্যেও পেয়েছে ‘ফুড মুভি’। এবার তাতেই মজেছেন প্রযোজক প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। নিজস্ব প্রযোজনা সংস্থা এনআইডিয়াসের তরফে নিয়ে আসছেন তিন তিনটে খাসা খাবারকেন্দ্রিক গল্প।

[আরও পড়ুন:  ওড়িশি ছন্দে মানালি-নাইজেলের সঙ্গে পা মেলালেন ওম, দেবলীনা]

তিন জন পরিচালক। তিনটে ভিন্ন স্বাদের গল্প। তবে কোনওটার সঙ্গে কোনওটার যোগসূত্র নেই। এক্কেবারে আলাদা। খাবারকে কেন্দ্র করেই বলা হবে এক বৃদ্ধাশ্রমের গল্প এবং একটা আনকোরা মিষ্টি প্রেমের কাহিনি। তিনটি ভিন্ন স্বাদের এই ছবি পরিচালনা করছেন অদিতি রায়, সুদীপ দাস এবং দেবারতি গুপ্ত। একেকটা ছবির দৈর্ঘ্য ৭০ মিনিট। তবে বড়পর্দায় নয়, এবার এই খাবারকেন্দ্রিক ছবিগুলি দেখা যাবে ডিজিটাল প্ল্যাটফর্মে। তিনটে ছবির কাস্টিংও ঝাঁ-চকচকে। সুহাসিনী মুলে, সৌমিত্র চট্টোপাধ্যায়, প্রিয়াঙ্কা সরকার, ইশা সাহা, সৌরসেনী মৈত্র এবং উষা উত্থুপের মতো তাবড় তাবড় বলিউড এবং টলিউডের অভিনেতারা থাকছেন এই ছবিগুলোতে।

ছবির নামগুলিও বেশ মজার। তিনটে নামই আদতে খাবার সম্পর্কিত- ‘দাওয়াত-ই-বিরিয়ানি’, ‘ডাব চিংড়ি’ এবং ‘ফিল্টার কফি, লিকার চা’। প্রথম গল্প ‘ফিল্টার কফি, লিকার চা’, পরিচালনা করছেন দেবারতি গুপ্ত। অভিনয়ে রয়েছেন প্রিয়াঙ্কা সরকার, নিশান, উষা উত্থুপ। রোমান্টিক কমেডি ঘরানার ছবি। ছবির নায়ক এক দক্ষিণী ছেলে। যার মায়ের ভূমিকায় দেখা যাবে উষা উত্থুপকে। দক্ষিণী ছেলে এবং এক বাঙালি মেয়ের প্রেমের গল্প থাকছে। ‘ফিল্টার কফি, লিকার চা’ ছবিতে এক তামিল চরিত্রে থাকছেন উষা, যিনি কিনা এর আগে ‘রক অন ২’ এবং ‘সাত খুন মাফ’-এর মতো বলিউড ছবিতে অভিনয় করেছেন।

[আরও পড়ুন:  মৈনাক ভৌমিকের হাত ধরে টলিউডে আসছে জুনিয়র গোয়েন্দা ঋতব্রত]

দ্বিতীয় গল্প ‘ডাব চিংড়ি’র পরিচালকের আসনে রয়েছেন সুদীপ দাস। এক বৃদ্ধাশ্রমের কাহিনিকে কেন্দ্র করে এগিয়েছে গল্প। ইশা সাহা এবং সন্ধ্যা রায় রয়েছেন মূল চরিত্রে। সন্তু মুখোপাধ্যায়, মিঠু চক্রবর্তী, পরাণ বন্দ্যোপাধ্যায়-সহ আরও অনেকেই রয়েছেন ‘ডাব চিংড়ি’-তে। তৃতীয় গল্প ‘দাওয়াত-ই-বিরিয়ানি’। পারিবারিক গল্প। পরিচালনা করছেন অদিতি রায়। ছবিতে অভিনয় করছেন সৌরসেনী মৈত্র, সৌমিত্র চট্টোপাধ্যায় এবং সুহাসিনী মুলে। শুটিং শুরু হচ্ছে আগামী সোমবার অর্থাৎ ১৫ জুলাই থেকে। কলকাতা এবং লখনউতে হবে ছবির শুটিং। তিনটে ছবিই মুক্তি পাবে ডিজিটাল প্ল্যাটফর্মে।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং