BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

বুসান চলচ্চিত্র উৎসবে মনোনীত ‘রে’ সিরিজ, আন্তর্জাতিক স্বীকৃতিতে খুশি পরিচালক সৃজিত

Published by: Suparna Majumder |    Posted: September 28, 2021 2:16 pm|    Updated: September 28, 2021 2:16 pm

Srijit Mukherji congratulates Ray team for Busan International Film Festival nomination | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আন্তর্জাতিক স্বীকৃতি পেল নেটফ্লিক্সের ‘রে’ সিরিজ (Ray Series)। বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের এশিয়ান কনটেন্ট অ্যাওয়ার্ড বিভাগে পেল মনোনয়ন। টুইট করে খবরটি জানালেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায় (Srijit Mukherji)। তাঁর পরিচালিত ‘ফরগেট মি নট’ কাহিনিতে অভিনয় করেই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সেরা অভিনেতার বিভাগে মনোনয়ন পেয়েছেন আলি ফজল (Ali Fazal)।

২০২১ সালের ২৫ জুন নেটফ্লিক্সে (Netflix) মুক্তি পায় ‘রে’। সত্যজিৎ রায়ের (Satyajit Ray) গল্প অবলম্বনে তৈরি সিরিজের ‘ফরগেট মি নট’ ও ‘বহুরূপিয়া’ কাহিনি দু’টির পরিচালনার দায়িত্বে ছিলেন সৃজিত। ‘ফরগেট মি নট’-এ তরুণ ঈপ্সিতের কাহিনি বলেন পরিচালক। ইপ্সিতের স্মরণ শক্তি কম্পিউটারকেও হার মানায়, এমন বিশ্বাস তাঁর সহকর্মী এবং স্ত্রী, বান্ধবীদের। সেই ঈপ্সিত হঠাৎ একদিন স্মৃতি হারিয়ে ফেলে। আচমকা সাত বছর আগের এক ক্রাশ (অনিন্দিতা) হাজির হয়ে তাঁদের অজন্তা গুহা ভ্রমণের ‘গল্প’ শোনালে সে কিছুই মনে করতে পারে না। আর এখান থেকেই ঈপ্সিতের মানসিক অসুখের শুরু হয়। শেষ পর্যন্ত তাকে প্রায় পাগল হয়ে যেতে হয়।

[আরও পড়ুন: বলিউড ছবিতে প্রথমবার গান গাইলেন ‘Manike Mage Hithe’র ইয়োহানি! শেয়ার করলেন ভিডিও]

সাজিদের চিত্রনাট্য সত্যজিতের ছোট্ট গল্পের যে পরিবর্ধন করেছে, তা অনেকটাই মূলানুগ। তাতে আধুনিক সিনেমা ব্যাকরণের সুন্দর মিশ্রণ ঘটান সৃজিত। আলি ফজলের অভিনয়ও প্রশংসিত হয়। এবার গোটা সিরিজই আন্তর্জাতিক স্বীকৃতি পেল।

মঙ্গলবার এ খবর শেয়ার করে পরিচালক লেখেন, “বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে এশিয়ান কনটেন্ট অ্যাওয়ার্ডস বিভাগে সেরা অরিজিনাল OTT সিরিজ পুরস্কারের জন্য মনোনীত হয়েছে ‘রে’ আর সেরা অভিনতা বিভাগে মনোনয়ন পেয়েছেন আলি ফজল। গোটা টিমকে অভিনন্দন।”

 

[আরও পড়ুন: ২০২২-এ বড়পর্দায় কামব্যাক শাহরুখের, সামনে এল সলমনের ‘টাইগার ৩’ ছবির মুক্তির দিনও]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement