BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৮  সোমবার ২৪ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ফণীর তাণ্ডব থেকে সারমেয়দের বাঁচাতে নেটদুনিয়ায় আবেদন স্বস্তিকার

Published by: Bishakha Pal |    Posted: May 3, 2019 12:59 pm|    Updated: May 3, 2019 2:19 pm

Swastika Mukherjee bats for helping stary dogs over Fani fear

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  আর কিছুক্ষণের মধ্যেই পশ্চিমবঙ্গে আছড়ে পড়বে ঘূর্ণিঝড় ফণী। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ইতিমধ্যেই রাজ্যবাসীকে সতর্ক করেছেন। কিন্তু যেসব পশুরা রাস্তায় থাকে, ঝড়ে তাদের অবস্থা হয় শোচনীয়। লোকজন সতর্কতার কারণেই বাড়ির দরজা বন্ধ রাখে। এদিকে প্রকৃতিতে চলে তাণ্ডব। ফলে কুকুররা নিরাপদ আশ্রয় নিতে পারে না কোথাও। এবারের ঝড়ে যেন পশুপাখিদের এমন করুণ অবস্থায় না পড়তে হয়, তার জন্য মানুষের কাছে আবেদন জানিয়েছেন অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়।

ফেসবুকে স্বস্তিকা পোস্ট করেছেন, “যে কোনও সময় কলকাতায় আছড়ে পড়বে ফণী। যাঁরা কুকুর ভালবাসেন বা ভালবাসেন না, সবাইকে বিনীত অনুরোধ ২-৩ দিনের জন্য আপনাদের বহুতলের সদর দরজা খোলা রাখুন। ওয়াচম্যানদেরও বলুন ওদের যেন ঢুকতে দেন আর আশ্রয় নিতে দেন। মাত্র ২ দিন।” এর সঙ্গে একটি হ্যাশট্যাগও দিয়েছেন অভিনেত্রী- ‘TwoDaysShelter’। তবে স্বস্তিকা নিজে এই পোস্টটি লেখেননি, একটি স্ক্রিনশট পোস্ট করেছেন। ছবির উপরে একটি জোড়হাতের ইমোজিও দিয়েছেন। তবে শুধু স্বস্তিকা নয়, সোশ্যাল মিডিয়ায় অনেকেই এই আবেদন করছেন।

[ আরও পড়ুন: কাটল জটিলতা, ভোটের ফলাফলের পরেই মুক্তি মোদির বায়োপিকের ]

শুক্রবার সকাল থেকে কলকাতা-সহ এ রাজ্যেও আকাশের মুখ ছিল ভার। কখনও ঝিরঝিরি তো কখনও আবার মুষলধারায় বৃষ্টি চলছে দিঘায়। বেলা বাড়তেই আকাশ কালো করে বৃষ্টি নেমেছে কলকাতা ও সুন্দরবনেও। শেষ খবর অনুযায়ী, ওড়িশা পেরিয়ে এখন এ রাজ্যের পথে ঘুর্ণিঝড় ফণী। আবহবিদদের আশঙ্কা, মধ্যরাত নয়, বরং তার অনেক আগেই পশ্চিমবঙ্গে ফণীর তাণ্ডব শুরু হয়ে যাবে। কারণ, শুক্রবার সকাল ন’টা নাগাদ ওড়িশায় উপকূলে ঢুকে পড়ে ফণী। এখনও পর্যন্ত যা খবর, তাতে দু’জনের মৃত্যু হয়েছে। তাঁরা দু’জনেই ওড়িশার বাসিন্দা। পশ্চিমবঙ্গেও ক্ষয়ক্ষতি খবর পাওয়া যাচ্ছে। ঝড় এলে ক্ষয়ক্ষতি আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। তাই ইতিমধ্যেই প্রস্তুতি নিতে শুরু করে দিয়েছে প্রশাসন। জারি হয়েছে সতর্কবার্তা। লালবাজারে তৈরি রয়েছে কন্ট্রোলরুম৷

[ আরও পড়ুন: ‘জীবনে একাধিক ব্যর্থ সম্পর্ক-মিসম্যাচ হয়েছে’, একান্ত আলাপে বললেন ব়্যাচেল হোয়াইট ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে