১২  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জন্মদিনে অনুরাগীদের উপহার দেবের, প্রকাশ্যে ‘হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী’র ট্রেলার

Published by: Bishakha Pal |    Posted: December 25, 2019 3:17 pm|    Updated: December 25, 2019 5:40 pm

Trailer of Hobu Chandra Raja Gobu Chandra Mantri is released

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছোটদের জন্য বাংলা ছবি কম হয়নি। কিন্তু রূপকথার গল্প? রাজা-রানি, বুদ্ধু-ভুতুমকে পর্দায় সেভাবে দেখা যায়নি। এরপর ঘোষণা হল দেব এন্টারটেনমেন্টের ‘হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী’র। রাজা-রানির লুক রিলিজের পর অনুরাগীদের মনে আগ্রহ তৈরি হয়েছিল। আর এবার যখন ট্রেলার মুক্তি পেল, দেখা গেল বাড়িয়ে বলেননি কেউই। প্রযোজক দেব বা পরিচালক অনিকেত চট্টোপাধ্যায়ের তত্ত্বাবধানে সম্পূর্ণ রূপকথার রাজ্যের মতোই সেজে উঠেছে ‘বোম্বাগড়’। নিজের জন্মদিনে অনুরাগীদের সেই রাজ্যের সফর করালেন দেব।

raja

হবুচন্দ্র রাজা আর তার গবুচন্দ্র মন্ত্রী রবীন্দ্রনাথ ঠাকুরের একটা কবিতার দুই চরিত্র। তবে রাজ্যের নাম শুনেই সুকুমার রায়ের সেই ‘বোম্বাগড়ের রাজা’র কথা মনে পড়ে। তার আশপাশের রাজ্যের নামও বেশ সুকুমার-সত্যজিৎ-বিভূতিভূষণ-উপেন্দ্রকিশোরের ছোঁয়া রয়েছে। বোম্বাগড় রাজ্যের পূর্বে শঙ্কুখ্যাত ‘স্বপ্নদ্বীপ’, দক্ষিণ-পূর্বে অপুর ‘নিশ্চিন্দিপুর’, পশ্চিমে হেসোরাম হুঁশিরারির আবিষ্কৃত দেশ, দক্ষিণে শুন্ডি আর তার পরেই হাল্লা রাজ্য, উত্তরে শাকচুন্নি দুয়োরানির রাজত্ব। এছাড়া রয়েছে চাঁদবুড়ির মসনদ, দৈত্যপুর, তেপান্তর আর হাঁসজারু-হুঁকোমুখো হ্যাংলা-কুমড়োপটাশের দেশ খিচুড়িস্তান।

[ আরও পড়ুন: ‘অভিনেতারা স্পষ্ট কথা বলতে ভয় পান’, দেশের পরিস্থিতি নিয়ে খোঁচা নাসিরুদ্দিনের! ]

raja-rani-1

এমন এক বোম্বাগড় রাজ্যের রাজা হবুচন্দ্র। তার রাজত্বে প্রজারা বেশ সুখেই থাকে। তার মন্ত্রী গবুচন্দ্র আর রানি কুসুমকলিকে নিয়ে তিনি রাজমহলেও বেশ আনন্দেই থাকেন। মোটের উপর সচ্ছ্বল রাজ্য বোম্বাগড়। কিন্তু এই রাজ্যেও রয়েছে সমস্যা। মন্ত্রী গবুচন্দ্রকে নিয়ে খুশি নয় রাজ্যের মানুষ। কোনও এক কারণে তার উপর সবাই ক্ষুব্ধ। কিন্তু কারণটি যে কী, তার ইঙ্গিত কিন্তু ট্রেলারে দেননি পরিচালক।   

gobu

দক্ষিণারঞ্জন মিত্র মজুমদারের ‘ঠাকুরদার ঝুলি’র গল্প ‘সরকার মশাইয়ের থলে’ অবলম্বনেই তৈরি হয়েছে ছবিটি। ছবির শুটিং হয়েছে ‘বাহুবলী’ ছবির সেটে। গান বেঁধেছেন কবীর সুমন। ছবিতে তাঁর উপস্থিতিও থাকছে। এছাড়া সুমনের গলায় বাংলা খেয়ালও শোনা যাবে। চারটি রাগে তিনি খেয়াল গেয়েছেন। ছবিতে অভিনয় করেছেন শাশ্বত চট্টোপাধ্যায়, অর্পিতা চট্টোপাধ্যায়, শুভাশিস মুখোপাধ্যায় ও বরুণ চন্দ। কথা ছিল বড়দিনে মুক্তি পাবে ছবি। কিন্তু ছবির মুক্তি পিছিয়ে গিয়েছে ১ মে পর্যন্ত। তবে সিনেপ্রেমীদের জন্য বোম্বাগড় রাজ্য থেকে উপহার হিসেবে এসেছে ছবির ট্রেলার।

[ আরও পড়ুন: মায়ের সঙ্গে কেক বানালেন মিমি, শেয়ার করলেন ভিডিও ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে