Advertisement
Advertisement
কঙ্গনা রানাউত

ভোট দিতে গিয়ে বিস্ফোরক কঙ্গনা, ‘ইতালিয়ান’ বলে কটাক্ষ সোনিয়াকে

ঠিক কী বললেন অভিনেত্রী কঙ্গনা?

Kangana Ranaut lash out at Congress, saying Italian government
Published by: Sandipta Bhanja
  • Posted:April 29, 2019 5:00 pm
  • Updated:April 29, 2019 6:05 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের বিস্ফোরক কঙ্গনা রানাউত। আগাগোড়াই স্পষ্ট বক্তা তিনি। এই স্বভাবের জন্য প্রায়ই বিতর্কে জড়ান। সর্বদাই সর্বসমক্ষে সোজাসাপটা কঙ্গনা। এবার বলিউডের বিতর্কিত ‘কুইন’ তোপ দাগলেন সোজাসুজি কংগ্রেসের দিকে। নাম না করে তিনি বলেন, ‘আজ প্রকৃত অর্থে ভারত স্বাধীন। অন্তত ইতালীয় সরকারের হাত থেকে আমাদের দেশ মুক্ত।’ 

[আরও পড়ুন:  ‘অন্ধ্রে গণতন্ত্র নেই’! চন্দ্রবাবুর রাজ্যে ঢুকতে বাধা পেলেন রামগোপাল ভার্মা]

Advertisement

আজ, সোমবার চলতি লোকসভা নির্বাচনের চতুর্থ দফার ভোট। দেশের ৯টি রাজ্যে ৭২টি আসনে। এই তালিকায় রয়েছে মুম্বইয়ের নামও। নিয়ম মাফিক এদিন বলি সেলেবদেরও দেখা গিয়েছে শহরের ইতিউতির বুথে ভোট দিতে। ভারতীয় নাগরিক হিসেবে কঙ্গনাও এদিন পৌঁছেছিলেন ভোট দিতে। তবে, ভোট দিয়ে বেরিয়েই বিস্ফোরক মন্তব্য করেন কঙ্গনা রানাউত। নাম না করে, তোপ দাগেন কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধীর দিকে। ‘মণিকর্ণিকা’ অভিনেত্রী বলেন, “আজকের দিনটা ভীষণ গুরুত্বপূর্ণ। পাঁচ বছরে মাত্র একবার আসে এই দিন। তাই দয়া করে, এই সুযোগের সদ্ব্যবহার করুন। আমি মনে করি, কার্যত ভারত আজ প্রকৃতপক্ষে স্বাধীন হওয়ার দিকে আরও এক ধাপ এগোল। কেননা, এর আগে তো আমরা মোঘল, ব্রিটিশ এবং ইতালীয় সরকারের অধীনে ছিলাম! তাই দয়া করে নিজের ভোটাধিকার ব্যবহার করুন।”

Advertisement

কঙ্গনার বক্তব্যে ‘ইতালিয়ান’ শব্দটিকে ঘিরে ইতিমধ্যেই রাজনৈতিক মহলে উঠেছে সমালোচনার ঝড়। রাজীব-সোনিয়াপুত্র তথা কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধীকে কটাক্ষ করেই যে এই মন্তব্য করেছেন কঙ্গনা রানাউত, তা পরিষ্কার। প্রসঙ্গত, সোনিয়া জন্মসূত্রে ইতালির। ইন্দিরাপুত্র রাজীবের মৃত্যুর পর বিগত দু’দশক ধরে ‘ওয়ান ম্যান আর্মি’র মতো তিনিই সামলে আসছেন কংগ্রেস পার্টিকে।

[আরও পড়ুন:  প্রতিশ্রুতিই সার, না পাওয়ার ক্ষোভ উগরে ব়্যাপ রূপান্তরকামীদের]

ভারতের নির্বাচন প্রক্রিয়া প্রসঙ্গে মন্তব্য করতে গিয়ে অভিনেত্রী আরও বলেন, “কংগ্রেস সরকারের সময়ে আমাদের দেশ যেখানে না খেতে পাওয়া, দারিদ্র্য, ধর্ষণ, দূষণের মতো সমস্যায় দুর্দশাগ্রস্ত হয়েছিল, আমাদের নেতারা কোথায় না.. লন্ডনে গিয়ে আরাম করছিলেন! এর থেকে খারাপ আর কী হতে পারে? স্বরাজ এবং স্বধর্মের সময় এটা। তাই প্রত্যেকটা ভারতীয় নাগরিকদের উচিত ভোট দেওয়া।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ