১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

রাজস্থান পুলিশের মাদকবিরোধী প্রচারে ‘কলঙ্ক’ মিম, মুগ্ধ বরুণ

Published by: Sandipta Bhanja |    Posted: March 27, 2019 2:50 pm|    Updated: March 27, 2019 2:50 pm

Rajasthan police shared meme inspired by Bollywood film Kalank

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বর্তমানে চুরি-ছিনতাইয়ের সঙ্গে বাড়ছে মাদকাসক্ত হওয়ার প্রবণতা। এমন নজির শুধু পশ্চিমবঙ্গতেই নয়, দেখা যাচ্ছে দেশের অন্যান্য রাজ্যেও। নিত্য প্রতিদিন মাদকের জালে জড়াচ্ছে যুবসমাজ। বিশেষত, মাদক কেনার নেশায় টাকা জোগাড়ের জন্য অপরাধমূলক কাজের সঙ্গে জড়িত হওয়ার ঘটনাও ঘটছে। পাশাপাশি, অভিনব কায়দায় চলছে মাদক পাচারের কাজ। ধরা পড়লেই জরিমানা থেকে জেল। হতে পারে কড়া শাস্তিও। আর এহেন সংকটাপন্ন অবস্থা থেকে মুক্তি পেতেই এবার বলিউডের দ্বারস্থ হল রাজস্থান পুলিশ। সম্প্রতি, ‘কলঙ্ক’ ছবির একটি মিম তৈরি করে, তা মাদকবিরোধী প্রচারের জন্য কাজে লাগানো হচ্ছে রাজস্থান পুলিশের তরফে।

[আরও পড়ুন : সেলুলয়েডে তিরাশির বিশ্বজয়ের গল্প, ছবিতে বিশেষ ভূমিকায় কপিল তনয়া ]

রাজস্থান পুলিশের এহেন অভিনব প্রচার দেখে মুগ্ধ ‘কলঙ্ক’ ছবির অভিনেতা বরুণ ধাওয়ান। আর যে জন্য যারপরনাই খুশি হয়ে বরুণ নিজের সোশ্যাল মিডিয়া সাইটেও শেয়ার করে ফেলেছেন রাজস্থান পুলিশের প্রচারমূলক সেই টুইট। মিমে ব্যবহার করা হয়েছে ‘কলঙ্ক’ ছবিতে রূপ ওরফে আলিয়ার একটি সংলাপ। যেই সংলাপ ‘কলঙ্ক’-এর টিজারের দৌলতে এখন বেশ জনপ্রিয়। “হামসে জাদা বরবাদ আউর কোই নহি ইস দুনিয়া মে…”- এই সংলাপটিকেই নিজেদের প্রচারের কাজে ব্যবহার করেছে রাজস্থান পুলিশ। এই মিমটি নিজেদের অফিশিয়াল টুইটার হ্যান্ডেলেও শেয়ার করেছে তারা।

“মাদক কেনার জন্য টাকা চুরি করছেন? যদি করে থাকেন তাহলে, চুরির কলঙ্ক এবং মাদকাসক্ত হওয়া বিনষ্ট করতে পারে আপনার খুশি।
ড্রাগ নেওয়া বন্ধ করুন, নাহলে ওটাই আপনার বিনাশের কারণ হবে।”- মিমে এমনটাই লেখা হয়েছে রাজস্থান পুলিশের তরফে। আর এই মিমটিকেই শেয়ার করে বরুণ ধাওয়ান লিখেছেন, “সে নো টু ড্রাগস (মাদক নেওয়া থেকে বিরত থাকুন।)”

[আরও পড়ুন : কংগ্রেসের টিকিটে ভোটে লড়ছেন উর্মিলা! জোর জল্পনা মুম্বইয়ে]

প্রসঙ্গত, চলতি বছরের ১৯ এপ্রিল মুক্তি পাচ্ছে অভিষেক বর্মন পরিচালিত ‘কলঙ্ক’। ছবিতে অভিনয় করেছেন আলিয়া ভাট, বরুণ ধাওয়ান, সঞ্জয় দত্ত, মাধুরী দীক্ষিত, আদিত্য রায় কাপুর এবং সোনাক্ষী সিনহা। ছবির মুক্তির আগেই রাজস্থান পুলিশের মাদকবিরোধী প্রচারের উদ্দেশ্যে এই মিম যে এক অন্যরকমভাবে ছবির প্রচারে সাহায্য করল, তা বলাই বাহুল্য।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে