BREAKING NEWS

২৮ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ 

Advertisement

লাগাতার অভিযানে কাশ্মীরে বানচাল নাশকতার ছক, খতম এক জেহাদি

Published by: Paramita Paul |    Posted: July 4, 2020 4:31 pm|    Updated: July 4, 2020 4:31 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সন্ত্রাসমুক্ত হবে কাশ্মীর (Kashmir)। এই লক্ষ্যে চলতি বছরের গোড়া থেকে একের পর এক অভিযান চালাচ্ছে যৌথবাহিনী। মিলছে সাফল্যও। শুক্রবার শ্রীনগরে নিকেশ হয়েছিল এক কুখ্যাত সন্ত্রাসবাদী। এর ২৪ ঘণ্টা কাটার আগে কুলগামে (Kulgam) খতম হল এক অজ্ঞাতপিরচয় জঙ্গি। আরও কয়েকজন ওই এলাকায় লুকিয়ে আছে বলে খবর। চলছে গুলির লড়াই (Encounter)। অন্যদিকে আরও এক অভিযানে বিপুল আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়েছে বলে খবর। 

জম্মু ও কাশ্মীর পুলিশ সূত্রে খবর, কুলগামের আরেহ (Arreh) এলাকায় কয়েকজন জেহাদি লুকিয়ে থাকার খবর মিলতেই অভিযানে নামে যৌথবাহিনী। গোটা এলাকা ঘিরে শুরু হয় তল্লাশি। যৌথবাহিনীর জওয়ানদের উপস্থিতি টের পেতেই গুলিবৃষ্টি শুরু করে ওই সন্ত্রাসবাদীরা (Terrorists)। পাল্টা জবাব দেয় জওয়ানরাও। তাতেই এক জঙ্গি নিকেশ হয়েছে বলে খবর। আরও দুজন ওই এলাকায় গা-ঢাকা দিয়ে রয়েছে। তাদের সঙ্গে এখনও গুলির লড়াই চলছে। এদিকে জঙ্গিদের ছোড়া গুলিতে জখম হয়েছেন দুই জওয়ান। তাঁদের হাসপাতালে ভরতি করা হয়েছে।

[আরও পড়ুন : ‘পুলিশকর্মীদের প্রাণের বিনিময়ে আমার ছেলেকে গুলি করে মারা হোক’, বলছেন কানপুরের ডনের মা]

অন্য আরেকটি অভিযানেও মিলেছে সাফল্য। বানচাল হয়েছে নাশকতার ছক। রাজৌরি (Rajouri) এলাকায় তল্লাশি অভিযান চালায় যৌথবাহিনী। সেখান থেকে বিপুল আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়। জানা গিয়েছে, রাজৌরির দোঁদসা গ্রামে সন্ত্রাসবাদীদের গোপন আস্তানায় হানা দেয় জওয়ানরা। সেখান থেকে আন্ডার ব্যারেল গ্রেনেড লঞ্চার, আন্ডার ব্যারেল গ্রেনেড, AK ম্যাগাজিন, কার্তুজ, পিস্তল, ডিটোনেটর-সহ একাধিক আগ্নেয়াস্ত্র মিলেছে। বড়সড় নাশকতার ছক কষা হচ্ছিল বলে মনে করছে যৌথবাহিনী। কিন্তু লাগাতার অভিযানে সেই ছক মাঠেই মারা গেল। 

[আরও পড়ুন : সাগরে চিনের নজর, লাদাখের পর আন্দামানে বাড়তি ফৌজ পাঠাচ্ছে ভারত]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement